সন্তানদের নিয়ে সুন্দরবন ঘুরলেন প্রধানমন্ত্রীকন্যা পুতুল

সংগৃহীত ছবি

সন্তানদের নিয়ে সুন্দরবন ঘুরলেন প্রধানমন্ত্রীকন্যা পুতুল

অনলাইন ডেস্ক

দুই সন্তানকে নিয়ে সুন্দরবন ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। এ সময় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরাও তাঁর সঙ্গে ছিলেন।   শুক্রবার দুপুর ১২টার দিকে তিনি সুন্দরবনের একমাত্র বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র করমজলে আসেন। দুই ঘণ্টারও বেশি সময় ধরে তিনি সুন্দরবন ঘুরে দেখেন।

 

জানা গেছে, পরিবার নিয়ে করমজলে থাকা বানর, হরিণ, বিলুপ্ত প্রজাতির কচ্ছপ ‘বাটাগুর বাসকা’, কুমির ও কুমিরের ছানা দেখেছেন পুতুল ও তাঁর সন্তানেরা। এ সময় সুন্দরবন ও করমজলের সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল।  

করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বলেন, সায়মা ওয়াজেদ পুতুল আসার আগাম কোনো খবর আমাদের কাছে ছিল না। এখানে আসার পর তাঁর নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি আমাকে জানান।

হাওলাদার আজাদ কবির বলেন, করমজলে অবস্থানকালে সায়মা ওয়াজেদ পুতুল ও তাঁর সন্তানেরা সুন্দরবনের ম্যাপ, কুমির, বানর, কচ্ছপ ও হরিণ দেখেন। সুন্দরবনের বিভিন্ন বিষয় সম্পর্কে তাঁদের জানিয়েছি। সব মিলিয়ে তিনি সুন্দরবন ভ্রমণ করে সন্তোষ প্রকাশ করেছেন। এ ছাড়া বন বিভাগ ও সুন্দরবন পূর্ব বন বিভাগকে ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

news24bd.tv/আলী