সম্মেলনস্থলে ঢুকতে কাউন্সিলর ও ডেলিগেটদের দীর্ঘ সারি

সংগৃহীত ছবি

সম্মেলনস্থলে ঢুকতে কাউন্সিলর ও ডেলিগেটদের দীর্ঘ সারি

অনলাইন ডেস্ক

আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। সকাল সাড়ে ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হচ্ছে ত্রিবার্ষিক এই সম্মেলন। সম্মেলনে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা সোহরাওয়ার্দী উদ্যানের মাঠে অবস্থান করছেন। সম্মেলনে প্রবেশ করতে টিএসসির উদ্যান গেট থেকে শাহবাগ পর্যন্ত বিশাল লাইন দেখা গেছে।

শনিবার সকাল ৭টায় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশের চারটি গেট খুলে দেওয়া হয়।  
মমতাজ উদ্দিন নামে এক কাউন্সিলর বলেন, সাতক্ষীরা থেকে রাতে রওনা দিয়েছি। ভোরে এসে ঢাকায় পৌঁছি। বিশাল লাইন দেখে তো মনে হচ্ছে না সঠিক সময়ে সোহরাওয়ার্দীতে প্রবেশ করতে পারব।

দেখি কখন ডুকতে পারি।  

এবার সারা দেশ থেকে দলটির সাংগঠনিক জেলা-মহানগর শাখার সাড়ে ৮ হাজার কাউন্সিলর এবং ২৫ হাজার ডেলিগেট অংশ নেওয়ার কথা।

জানা গেছে, সম্মেলনকে কেন্দ্র করে কাউন্সিলর ও ডেলিগেটরাসহ বিপুল সংখ্যক আওয়ামী লীগের নেতা ঢাকায় এসেছেন। বিভিন্ন নেতার বাসা, আবাসিক হোটেল এবং আত্মীয় ও পরিচিত জনের বাসায় উঠেছেন। এসব নেতাকর্মীরা সকাল থেকে সম্মেলনে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে উপস্থিতির সংখ্যাও।

আব্দুস সাত্তার নামে আরেক কাউন্সিলর বলেন, সম্মেলনে যোগ দিতে শুক্রবার সকালে ঢাকায় এসেছি। শনিবার সকাল ৭টায় টিএসসির দিকের গেট দিয়ে সম্মেলন স্থলে প্রবেশের জন্য এসেছি। আমার মতো বিভিন্ন জেলার কাউন্সিলরা এসেছেন।

সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের জন্য পাঁচটি গেট রয়েছে। এরমধ্যে শিখা চিরন্তনের দিকে গেট দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ভিআইপি অতিথিরা প্রবেশ করবেন। বাকি ৪টি গেট দিয়ে কাউন্সিলরদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

আনোয়ার হোসেন বলেন, সম্মেলনে যোগ দিতে শুক্রবার সকালে ঢাকার উদ্দেশে রওনা হই। রাতে ভগ্নিপতির বাসায় অবস্থান করে শনিবার সকালে সম্মেলনস্থলে প্রবেশ করতে এসেছি।

news24bd.tv/হারুন