শুরুতে শান্ত-মুমিনুলকে হারিয়ে চাপে টাইগাররা

সংগৃহীত ছবি

শুরুতে শান্ত-মুমিনুলকে হারিয়ে চাপে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা টেস্টের তৃতীয় দিনে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও সাবেক অধিনায়ক মুমিনুল হককে হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। শান্ত (৫) ও মুমিনুল (৫) সকালে অশ্বিন ও সিরাজের বলে আউহ হয়ে সাজঘরে ফেরেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৩৮ রান তুলতে সক্ষম হয়েছে। এর ফলে বাংলাদেশ ৪৮ রানে পিছিয়ে রয়েছে।

জাকির ১৮ ও সাকিব ১০ রানে ক্রিজে রয়েছেন।  

এর আগে শনিবার (২৩ ডিসেম্বর) তৃতীয় দিন প্রথম ওভারেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। অশ্বিনের করা প্রথম ওভারের প্রথম বল থেকে সিঙেল নিয়ে নাজমুল হোসেন শান্তকে স্ট্রাইক দেন জাকির হোসেন।

স্ট্রাইক পেয়ে অশ্বিনের বলে যেন খাবি খাচ্ছিলেন শান্ত।

দিনের পঞ্চম বলেই শান্ত'র বিপক্ষে এলবির আবেদন করে বসেন ভারতীয় এই স্পিনার। তবে আম্পায়ার সেই ডাকে সাড়া দেননি। আলোচনা করে রিভিউ নিয়ে বসেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল।


হক আইতে দেখা যায়, শান্ত বল ব্যাটেই ছোঁয়াতে পারেননি। তবে ভাগ্য ভালো ছিল বলে, বল মিস করে যায় স্ট্যাম্প। রিভিউ নষ্ট হয় ভারতের। শান্তর সৌভাগ্য কেবল ওই বলেই। পরের বলে ঠিকই আউট হয়ে যান শান্ত।

এবার নিজেই রিভিউ নেন শান্ত। তবে এবারও রিভিউ নষ্ট হয়। এবার রিভিউ হারায় বাংলাদেশ। আউট হয়ে ফেরেন শান্ত। আগের দিনের ৫ রানের সঙ্গে আর কোনো রান যোগ না করেই ফেরেন তিনি।

আর ১৩তম ওভারের শেষ বলে সিরাজের বলে উইকেটের পেছনে পান্তের হাতে ধরা পড়েন মুমিনুল হক।  

news24bd.tv/হারুন