‌‘পাকিস্তানি শাসকদের চেয়েও আ.লীগ সরকার বেশি করছে’

‌‘পাকিস্তানি শাসকদের চেয়েও আ.লীগ সরকার বেশি করছে’

ময়মনসিংহ প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, পাকিস্তানি শাসকরা যা করেছে, বর্তমান আওয়ামী লীগ সরকার তার চেয়েও বেশি করছে। বাংলাদেশের মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে। সেজন্য জনগণ রাস্তায় নেমে এসেছে, জীবনও দিয়েছে। জনগণের আন্দোলন কেউ ঠেকাতে পারেনি।

জয়লাভ না করা পর্যন্ত সরকার পতনের এই আন্দোলন চলবেই।

শনিবার বিকেলে ময়মনসিংহ নগরীর টাউনহল মোড়ে বিএনপির গ্রেপ্তার নেতাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে গণমিছিলের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় টুকু আরও বলেন, আগের রাতে আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ গিয়েছে। আমি জানি সব পুলিশ সদস্যরা মন থেকে এটা করে না।

পুলিশ জনগণের সেবক। কিন্তু, কিছু অতি উৎসাহী পুলিশ এসব কাজ করছে। আমি তাদের অনুরোধ করব, আপনারা জনগণের ভাষা বুঝতে শিখুন। বাধা দিয়ে জনগণের আন্দোলন কেউ ঠেকাতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন- বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আবুল কালাম, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দসহ প্রমুখ।

পরে বিএনপির একটি গণমিছিল নগরীর টাউন হল থেকে শুরু হয়। যার নেতৃত্বে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। পরে মিছিলটি নতুন বাজার, রামবাবু, আমলাপাড়া সড়ক হয়ে গঙ্গাদাস গুহ রোডস্থ বিএনপির কার্যালয়ে গিয়ে শেষ হয়। বিএনপির এ কর্মসূচিকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরের প্রতিটি মোড়ে পুলিশের টহল জোরদার থাকতে দেখা গেছে।