কী কারণে রেগে একাকার কোহলি?

সংগৃহীত ছবি

কী কারণে রেগে একাকার কোহলি?

অনলাইন ডেস্ক

ঘটনা ভারতীয় ব্যাটিং ইনিংসের ২০তম ওভারের। মিরপুরে তৃতীয় দিনের খেলা শেষ হতে তখন বাকি আর ২০ বল। এমন সময় উইকেট দিলেন ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলি। মেহেদী হাসান মিরাজের স্পিন ঘূর্ণিতে তিনি ক্যাচ দেন শর্ট লেগে দাঁড়ানো মুমিনুল হককে।

শেষবেলায় কোহলির উইকেট পেয়ে বাংলাদেশের সে কী আনন্দ। মিরাজ তো রীতিমতো উড়ছিলেন। বাকিরাও সঙ্গী হলেন তার খ্যাপাটে উদযাপনে।

কোহলি নিজেও বেশ খ্যাপাটে মানুষ।

ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে মানসিকভাবে দুর্বল করে দিতে কতো কিছুই না করেন তিনি। তবে আজ মিরাজ এবং টাইগারদের এই উদযাপন কিছুতেই যেন মেনে নিতে পারছিলেন না তিনি। আউট হওয়ার পর মাঠ ছাড়ার আগে পথ থমকে দাঁড়িয়ে বাংলাদেশের ক্রিকেটাদের দিকেই ক্ষিপ্ত চোখে তাকিয়ে কিছু একটা বলছিলেন কোহলি। এরপর দুই মাঠ আম্পায়ার এবং বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের মধ্যস্ততায় মাঠ ছাড়েন কোহলি।

বাংলাদেশ দল থেকে কেউ কোহলির দিকে বাজে মন্তব্য করেছেন কি-না, তা তৎক্ষণাৎ বোঝা যায়নি। তবে কোহলিকে দেখা যায় ক্ষুব্ধ হয়ে কিছু বলতে। বাংলাদেশের ক্রিকেটারদের দিকে হাত উঁচিয়ে কিছু একটা দেখিয়ে দিচ্ছিলেন তিনি। আসলে তখন ঠিক কী হয়েছিল, তা জানা গেল না দিন শেষেও। সংবাদ সম্মেলনে আসা বাংলাদেশের প্রতিনিধি লিটন দাস এই বিষয়ে বলেন, ‘আমি জানি না কী হয়েছে ওখানে। তাৎক্ষনিক কী হয়েছে, আমি জানি না। ’

এই ঘটনা নিয়ে প্রশ্ন ছুটে গেছে ভারতের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা পেসার মোহাম্মদ সিরাজের দিকেও। ভারতীয় পেসারের দাবি, তারও কিছু জানা নেই। সিরাজ বলেন, ‘সত্যি বলতে, ওই সময় আমি আইস বাথ নিচ্ছিলাম। জানি না কী হয়েছিল। কসম কেটে বলছি আমার জানা নেই ওই সময় কী হয়েছিল। ’

news24bd.tv/সাব্বির