দারুল ইহসানের সনদ: শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ স্থগিত

দারুল ইহসানের সনদ: শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ স্থগিত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আদালতের আদেশে বন্ধ হয়ে যাওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের গ্রহণ যোগ্যতার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অফিস আদেশটি স্থগিতের সিদ্ধান্ত হয়েছে।

আজ (২৯ আগস্ট, বুধবার) বিষয়টি নিশ্চিত করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। তিনি বলেন, ‘গতকাল জারি করা অফিস আদেশটি আপাতত স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। আদালতের রায় নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে অফিস আদেশ জারির সিদ্ধান্ত নেয়া হবে।

সনদ বিক্রির অভিযোগে বন্ধ করে দেয়া বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটির সনদের গ্রহণ যোগ্যতার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া অফিস আদেশে বিস্ময় প্রকাশ করেন খোদ মন্ত্রণালয়েরই একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখার উপ-সচিব কামরুল হাসান স্বাক্ষরিত অফিস আদেশ অনুযায়ী দারুল ইহসানের সনদের গ্রহণ যোগ্যতার বিষয়ে স্কুল ও কলেজ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত ঘোষণা করা হয়েছে।  

একই আদেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বৈধ সনদের ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদেরও এমপিওভুক্ত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে বলা হয়।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর