মেসির বিশ্বজয়ে যা বললেন গোল মেশিন 

সংগৃহীত ছবি

মেসির বিশ্বজয়ে যা বললেন গোল মেশিন 

অনলাইন ডেস্ক

কাতারে অবশেষে শেষ হলো প্রতিক্ষার পালা, শেষ হলো দীর্ঘ অপেক্ষা, শেষ হলো দুঃখের সময়। দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পালার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপ শিরোপা জিতে আর্জেন্টিনা। কাতারে আরব্য রজনী রাঙিয়ে তৃতীয়বারের মতো বিশ্বসেরার খেতাব নিজের করে নেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি।  অবশ্য এই সাফল্যে একদম সামনে থেকে বুক চিতিয়ে নেতৃত্ব দিয়েছেন দলের প্রাণভোমরা মেসি।

 

এছাড়া এই ক্ষুদে জাদুকের জয়গাঁথা সবার মুখে মুখে। অন্যদিকে মেসি বন্দনায় মেতেছে পুরো বিশ্ব। এরই মধ্যে তার পদধুলির স্মৃতিচিহ্ন মারাকানায় রেখে আসতে তাকে আমন্ত্রণ জানিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। সেই স্রোতে গাঁ ভাসিয়ে পোলিশ তারকা লেভানডভস্কিও মেসি বন্দনায় মেতে উঠলেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আর্জেন্টিনা বিশ্বকাপ জেতায় মেসির জন্য একটি অধরা স্বপ্ন সত্যি হয়েছে। আমি জানি অনেক বছর ধরে তাকে যে পরিমাণ প্রচন্ড চাপ সহ্য করতে হয়েছে তার অবসান হয়েছে। তিনিই প্রাপ্য চ্যাম্পিয়ন। সে ফুটবলের সবকিছু অর্জন করেছে। সে বিশ্বের সেরা একজন ফুটবলার। ” 

পলিশ তারকা আরও বলেন, “আমি কল্পনা করতে পারি যে কাতার বিশ্বকাপ তার ও আর্জেন্টিনার জন্য কী পরিমাণ সম্মানের। আমি দেখেছি বিশ্বচ্যাম্পিয়ন হতে সে কীভাবে খেলেছে। এটা সারা বিশ্বও দেখেছে। তার বিপক্ষে খেলাটা ছিল খুবই কঠিন ও মেসি ছিল সম্পূর্ণভাবে এই ট্রফিটির যোগ্য দাবীদার। ”

এছাড়া লেভানডভস্কি আরোও বলেন, “আলবিসেলেস্তের এই বিশ্বকাপ জয় কোন আশ্চর্যের বিষয় ছিল না। যেহেতু বিশ্বকাপ শুরুর আগেই তারা ফেভারিট প্রার্থী ছিল। আমি ইতিমধ্যে বিশ্বকাপের আগেই বলেছিলাম যে তারাই কাতারে জয়ের জন্য ফেভারিট। যখনই কেউ আমাকে জিজ্ঞাসা করতো, তখনই আমি তাদের বলতাম যে এবার অন্যতম ফেভারিট দল হচ্ছে আর্জেন্টিনা। এমনকি সৌদি আরবের কাছে হারের পরও আমি নিশ্চিত ছিলাম তারাই ফাইনালে উঠবে ও অবশ্যই বিশ্বকাপ জিতবে। ”

news24bd.tv/আলী