ইয়ারপুরে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

ইয়ারপুরে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

সাভার প্রতিনিধি

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেদের অফিসে আগুন ও ভাঙচুর মামলা দায়ের করার পায়তারা করছে বলে নৌকা প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন সাভারের ইয়ারপুর ইউনিয়নের উপ-নির্বাচনের এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী মোশারফ হোসেন মুসা ও তার কর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শামীম আহাম্মেদ সুমন।

শামীম আহাম্মেদ সুমন বলেন, আমি বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি, নিজেরাই নিজেদের অফিস পুড়িয়ে আমার কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করবে তারা যাতে আমার কর্মীরা মাঠে কাজ না করতে পারে।

তিনি আরও বলেন, তারা বলে বেড়াচ্ছে যেসকল কেন্দ্রে আমার ভোট বেশি পাওয়ার সম্ভাবনা রয়েছে সেসকল কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ ধীর গতি করে দিবে।

আমার এজেন্ট বের করে দিয়ে তারা নাকি দেখে দেখে ভোটারের ভোট নেবে। তারা প্রশাসনের কাছে নানা সময় অভিযোগ করে আমার কর্মীরা নাকি তাদের পোস্টার ছিড়ে ফেলে। কিন্তু আপনারা ঘুরে দেখবেন আমার এলাকায় তাদের পোস্টার সব সুরক্ষিত। কিন্তু তাদের এলাকায় আমার পোস্টার একটাও থাকে না।

সুমন বলেন, আমাকে প্রচারণা চালাতে বাধা দেয়া হচ্ছে। নৌকার প্রার্থী যে এলাকায় প্রচারণা চালায় আমি সে এলাকায় আমাদের কোন কর্মীকে যেতে দেই না। আমি আতংকিত। সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আমি লিখিতভাবে বিষয়গুলো জানিয়েছি। তাদের পক্ষ থেকে আমাকে আশ্বস্ত করা হয়েছে যে নির্বাচন সুষ্ঠু হবে। তবে এখন পর্যন্ত আমার অভিযোগের প্রেক্ষিতে কোন ধরণের উদ্যোগ নিতে দেখিনি। নির্বাচন সুষ্ঠু হলে আমি ফলাফল মাথা পেতে নেব।

এসব বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম কামরুজ্জামান বলেন, নির্বাচনী আচরণ বিধি মানতে সকল প্রার্থীকে অনুরোধ করা হয়েছে। আজকে থেকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। আমরা সর্তক অবস্থান আছি, যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে।

প্রতিপক্ষকে মামলা ফাঁসাতে নিজেদের অফিস ভাঙচুরের ষড়যন্ত্রের অভিযোগের বিষয়ে বলেন, এ ধরনের কোনো সুযোগ নেই। আমরা এমনিতেই নজরদারি রাখছি। পাশাপাশি কোন ঘটনা ঘটলে, তাই অবশ্যই গুরুত্ব দিয়ে তদন্ত করা হবে। ফলে এমন সুযোগ কেউই নিতে পারবে না।

উল্লেখ্য, শামীম আহাম্মেদ সুমন ভুঁইয়ার পিতা ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ ভুঁইয়ার মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। এ নির্বাচনে নৌকা প্রতীকের মোশারফ হোসেন মুসাসহ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক