হ্যাজেলউড আনফিট, বক্সিং ডে টেস্টে অসিদের আস্থা বোল্যান্ডে

সংগৃহীত ছবি

হ্যাজেলউড আনফিট, বক্সিং ডে টেস্টে অসিদের আস্থা বোল্যান্ডে

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলা হয়নি জস হ্যাজেলউডের। এই পেসার মিস করতে যাচ্ছেন সিরিজের দ্বিতীয় টেস্টও। চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। দ্বিতীয় টেস্টেও অসিদের ভরসা তাই স্কট বোল্যান্ডে।

আগামীকাল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার বক্সিং ডে টেস্ট। হ্যাজেলউডের জায়গায় যে বোল্যান্ডই খেলছেন, আজ তা সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন অধিনায়ক প্যাট কামিন্স।

মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের সঙ্গে জস হ্যাজেলউডের পেস আক্রমণ যেকোনো দলের মধ্যে ভীতি ছড়ায়। তবে হ্যাজেলউডের না থাকাটা স্বাগতিকদের খুব একটা চিন্তায় ফেলছে না।

কেননা মেলবোর্ন যে বোল্যান্ডের ঘরের মাঠ। এই মাঠেই গেল বছর বক্সিং ডে টেস্টে নিজের অভিষেকে ইংল্যান্ডকে গুড়িয়ে দিয়েছিলেন বোল্যান্ড। ঐতিহ্যবাহী অ্যাশেজে ৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছিলেন এই পেসার।

গেল বছর অভিষেক হলেও, বোল্যান্ড এখন পর্যন্ত টেস্ট খেলতে পেরেছেন মাত্র পাঁচটি। এর বড় কারণ, কামিন্স-স্টার্ক-হ্যাজেলউড ত্রয়ী। তবে অস্ট্রেলিয়ার হয়ে শেষ দুই টেস্টেই খেলেছেন বোল্যান্ড। দুই টেস্টে নিয়েছেন ৭ উইকেট। অভিষেকের পর থেকে বোল্যান্ডের বোলিং পারফরম্যান্স বেশ দারুণই বটে। এখন পর্যন্ত ৫ টেস্টে ১০.৩৩ গড়ে ২৫ উইকেট নিয়েছেন তিনি।

এদিকে, মেলবোর্নে কাল সাদা পোশাকে নিজের শততম ম্যাচ খেলতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। বেশ লম্বা সময় ধরেই এই সংস্করণে বাজে ফর্মে আছেন তিনি। সবশেষ সেঞ্চুরি করেছেন প্রায় তিন বছর আগে। ৮ হাজার রানের মাইলফলক ছুঁতে আর মাত্র ৭৮ রান দূরে আছেন তিনি। তবে ওয়ার্নার আশ্বাস দিয়েছেন এই টেস্টে পুরনো রূপে দেখা যেতে পারে তাকে, ‘এটা এমন উইকেট যেখানে আমি সেই পুরনো ছন্দে খেলতে পারি। ’

উল্লেখ্য, আগামীকাল বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা মধ্যকার দ্বিতীয় টেস্ট।

news24bd.tv/সাব্বির