নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপাল যাচ্ছেন। বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল এন্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক)-এর চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিনি নেপালের উদ্দেশ্যে রওনা হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট তাকে নিয়ে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হন।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস।

কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউন প্লাজায় আজ বিকেলে সাতটি দেশের আঞ্চলিক এই জোটের নেতৃবৃন্দকে নিয়ে শীর্ষ সম্মেলন শুরু হবে। এর উদ্দেশ্য হচ্ছে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদারের মাধ্যমে একটি সেতুবন্ধ তৈরি করা।

শীর্ষ সম্মেলনে যোগদানের পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি এবং ভুটানের প্রধান উপদেষ্টা (অন্তবর্তী সরকারের প্রধান) দাশো সেরিং ওয়াংচুকের সঙ্গে বৈঠক করবেন।

আজ সফরের প্রথম দিনই শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির সঙ্গে তার রাজপ্রাসাদের বাস ভবনে বৈঠক করবেন।

পরে একই স্থানে প্রধানমন্ত্রী ভূটানের প্রধান উপদেষ্টা দাশো সেরিং ওয়াংচুকর সঙ্গে সাক্ষাৎ করবেন।

বিকালে প্রধানমন্ত্রী অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে সোয়ালটি ক্রাউন প্লাজা হোটেলে অনুষ্ঠেয় ৪র্থ বিমসটেক শীর্ষ সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেবেন।


নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর