‌‘স্বর্ণ ব্যবসায়ীরা এখন মাথা উঁচু করে ব্যবসা করতে পারেন’

ফেনীতে বাজুসের মত বিনিময় সভা

‌‘স্বর্ণ ব্যবসায়ীরা এখন মাথা উঁচু করে ব্যবসা করতে পারেন’

ফেনী প্রতিনিধি

ফেনীতে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) ফেনী জেলা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাজুস কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নির্দেশনায় সংগঠনের ফেনী জেলা কমিটি এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

তিনি বলেন, আগে স্বর্ণ ব্যবসায়ীরা পদে পদে হয়রানি হতেন। স্বর্ণ নীতিমালা হওয়ায় বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে ব্যবসায়ীরা এখন মাথা উঁচু করে ব্যবসা করতে পারছেন।

তিনি আরও বলেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিদেশে স্বর্ণ রপ্তানি হবে। ব্র্যান্ড হবে বাংলাদেশে তৈরিকৃত স্বর্ণ।

২০২৩ সালের মার্চে ‘মেড ইন বাংলাদেশ’ খচিত স্বর্ণের বার রপ্তানি শুরু হবে। তিনি ব্যবসায়ীদের হলমার্কযুক্ত জুয়েলারি বিক্রয়ের অনুরোধ জানান।

সভায় সভাপতিত্ব করেন বাজুস ফেনীর সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল হোসেন খোকন। বিশেষ অতিথির বক্তব্য দেন বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুস কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক নারায়ণ চন্দ্র দে, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ কার্যনির্বাহী সদস্য ও সদস্য সচিব মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিসট্রিক্ট মনিটরিং সদস্য প্রণব সাহা প্রমুখ।

সভায় আরও বক্তব্য দেন বাজুস চট্টগ্রাম শাখা সভাপতি বাবু মৃণাল কান্তি ধর, বাজুস কুমিল্লা জেলা শাখার সভাপতি রোটারিয়ান আলমগীর খান, বাজুস চাঁদপুর সভাপতি মো. মোস্তফা ভূঁইয়া, বাজুস লক্ষ্মীপুর সভাপতি হরিহর পাল, বাজুস ফেনীর সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চুসহ বাজুসের কেন্দ্রীয়, স্থানীয় এবং বিভিন্ন জেলার নেতৃবৃন্দ।

মতবিনিময় সভার মাঝে বাজুস নির্মিত ডকুমেন্টারি আর বিজ্ঞাপন প্রদর্শিত হয়। এসময় ফেনী জেলার বিশিষ্ট জুয়েলারি ব্যবসায়ীরাও উপস্থিত ছিলেন।