কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু ভলিবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

সংগৃহীত ছবি

কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু ভলিবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনলাইন ডেস্ক

রুদ্ধশ্বাস ফাইনাল জিতে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ পুরুষ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। আজ সোমবার বিকেলে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ফাইনালে রোমাঞ্চকর ফাইনালে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারায় স্বাগতিকরা। ফলে টানা পাঁচ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

ফাইনালের পুরোটাই ছিল রোমাঞ্চে ভরপুর।

প্রথম সেট জিতে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে নেয় কিরগিজস্তান। কিন্তু চতুর্থ সেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এরপর শেষ সেটও নিজেদের করে নিয়ে শিরোপা ঘরেই রেখে দেন তানভির-তন্ময়রা।

টানা পাঁচ ম্যাচ জিতে প্রথম সেটটা দারুণভাবেই শুরু করেছিল বাংলাদেশ।

২৫-১৮ পয়েন্টে সেট জিতে নেয় আলিপোর আরজির দল। কিন্তু দ্বিতীয় সেটে ছন্দঃপতন, স্বাগতিকরা হেরে বসে ২৫-১৫ পয়েন্টে! খেলা জমে ওঠে তৃতীয় সেটে। শুরুতে পিছিয়ে পড়লেও খেলায় ফিরে এসেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত ২৫-২২ পয়েন্টে হেরে যায়। এই সেট শেষ হতে প্রায় ঘণ্টাখানেক সময় লেগে যায়।

হারলেই ম্যাচ শেষ, এমন চাপের মুহূর্তে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। চতুর্থ সেটে শুরুটা ভালো করেছিল স্বাগতিকরা। সময় গড়ানোর সঙ্গে কিরগিজরাও ম্যাচে ফিরে আসে। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে বাংলাদেশ। ২৫-১৯ পয়েন্টে চতুর্থ সেট জিতে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।

ম্যাচের ভাগ্য গড়ায় পঞ্চম সেটে। এই সেটে ম্যাচের ভাগ্য দুলেছে সারাক্ষণ। কখনো বাংলাদেশ এগিয়ে যায় আবার কখনো কিরগিজস্তান। শেষ সেটে একসময় ৮-৩ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে সমানে সমান লড়াই চালায় কিরগিজরা। কিন্তু শেষ পর্যন্ত জয় নিষ্পত্তিসূচক সেটটি ১৮-১৬ পয়েন্টে জিতে শিরোপা উদযাপনে মাতে বাংলাদেশের যুবারা।

news24bd.tv/সাব্বির