কোহলিকে ৭ বার আউট করেও দল পেলেন না তিনি

সংগৃহীত ছবি

কোহলিকে ৭ বার আউট করেও দল পেলেন না তিনি

অনলাইন ডেস্ক

বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলিও তার কাছে পেরে ওঠেন না। আইপিএলে সাতবার এই বোলারের কাছেই উইকেট খুয়াতে হয়েছে কিং কোহলিকে। অথচ সবশেষ আইপিএল নিলামে দল মেলেনি তার। রয়ে গেছেন অবিক্রিত! বলছিলাম ভারতীয় পেসার সন্দীপ শর্মার কথা।

আইপিএল রেকর্ড রানের মালিক বিরাট কোহলিকে ৭বার আউট করেছেন তিনি। যা আইপিএলে নির্দিষ্ট বোলারের বিপক্ষে যে কোনো ব্যাটারের সর্বোচ্চ আউট হওয়ার রেকর্ড। কেবল যে কোহলিকে পরাস্ত করেছেন সেটি নয়। এখন পর্যন্ত আইপিএলে ১০৪ ম্যাচে মাঠে নেমে ৭.৭৭ গড়ে মোট ১১৪টি উইকেট শিকার করেছেন এই বোলার।

২০১৪ থেকে ২০২০ সালের মধ্যে তিনিই আইপিএলের একমাত্র বোলার যিনি প্রতিটি আসরে ১২ টিরও বেশি উইকেট শিকার করেছেন।

তবে এতো কিছুর পরও সবশেষ নিলামে তাকে দলে টানেনি কোনো ফ্যাঞ্চাইজি। ভিত্তিমূল ৫০ লক্ষ রুপিতেও তাকে দলে নিয়ে আগ্রহ দেখায়নি কেউ। যা অবাক করেছে ২৯ বছর বয়সী এই ক্রিকেটারকে। ফলে আসন্ন আইপিএলে খেলা হচ্ছে না তার। যার কারণে হৃদয় ভেঙেছে সন্দীপের।

তিনি বলেন, ‘আমি হতবাক এবং হতাশ। কেন আমি অবিক্রিত রয়ে গেলাম জানি না। আমি যে দলের হয়েই খেলেছি আমি ভালো করেছি এবং সত্যিকার অর্থে ভেবেছিলাম কোনো দল আমার জন্য বিড করবে। সত্যি বলতে, আমি এটা আশা করিনি। কোথায় ভুল হয়েছে জানিও না। ঘরোয়া ক্রিকেটে আমি ভালো পারফর্ম করছি। রঞ্জি ট্রফির শেষ রাউন্ডে আমি সাত উইকেট নিয়েছিলাম। সৈয়দ মোশতাক আলীতে আমি খুব ভালো করেছি। ’

চলতি আইপিএলে বহু ক্রিকেটার দল পেয়েছেন। নিলামে ১৮.৫ কোটি রুপিতে বিক্রি হয়ে রেকর্ড গড়েছেন স্যাম কারেন। বাংলাদেশিদের মধ্যে দল পেয়েছেন লিটন দাশ ও সাকিব আল হাসান। কলকাতার হয়ে খেলবেন তারা।

উল্লেখ্য, এর আগে কিংস ইলেভেন পাঞ্জাব পরে পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মাঠে নেমেছেন পাঞ্জাবের এই ক্রিকেটার।

news24bd.tv/আমিরুল