মেসির অবসর নিয়ে যা বললেন ক্লপ

সংগৃহীত ছবি

মেসির অবসর নিয়ে যা বললেন ক্লপ

অনলাইন ডেস্ক

কাতারে অবশেষে শেষ হলো প্রতিক্ষার পালা, শেষ হলো দীর্ঘ অপেক্ষা, শেষ হলো দুঃখের সময়। দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পালার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপ শিরোপা জিতে আর্জেন্টিনা। কাতারে আরব্য রজনী রাঙিয়ে তৃতীয়বারের মতো বিশ্বসেরার খেতাব নিজের করে নেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি।  অবশ্য এই সাফল্যে একদম সামনে থেকে বুক চিতিয়ে নেতৃত্ব দিয়েছেন দলের প্রাণভোমরা মেসি।

পুরো বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে জিতেছেন গোল্ডেন বল পুরস্কার। বিশ্বকাপের ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে দুইবার গোল্ডেন বল পুরস্কারের কৃতিত্ব অর্জন করেছেন মেসি। এর আগে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও এ শিরোপা জয় করেন তিনি।  

ক্লাব বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা শিরোপা, কোপা দেলরে এমন কোনও শিরোপা নেই যা জয় করেননি এলএমটেন।

সেরা খেলোয়াড় হিসেবে ব্যালন ডি’অর ট্রফি জিতেছেন সর্বোচ্চ সাতবার। যা একটি রেকর্ডও। ক্লাব ফুটবলে অসংখ্য পুরস্কার জয় করলেও জাতীয় দলের জার্সি গায়ে ছিলেন ম্রিয়মান। এবার বিশ্বকাপ জয় করে সে আশাও পূরণ করে নিলেন।  

আর্জেন্টিনা বিশ্বকাপ ঘরে তোলায় বেজায় খুশি লিভারপুল কোচ য়ুর্গেন ক্লপ। আর্জেন্টিনা এই বিশ্বকাপের সবচেয়ে বেশি যোগ্য ছিল বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটা বলেন অলরেড বস। ক্লপ বলেন, আর্জেন্টিনা উৎসব করছে বিশ্বকাপ জিতে। এটা দারুণ ব্যাপার। অনেক অপেক্ষার পর তাদের এই আনন্দ। বিশ্বকাপ গৌরবটা এমন একটা সময়ে এল, যখন তারা খুব কঠিন একটা সময় পার করছে।

মেসি বিশ্বকাপ জয় করায় উল্লসিত ক্লপ বলেন, এটা দারুণ একটা বার্তা, মেসি যে বয়সে বিশ্বকাপ জিতল, যে পারফরম্যান্স তার, প্রমাণ হয়ে গেল একজন ফুটবলারের ক্ষমতা। বয়স কোনো ব্যাপার নয়। একজন ফুটবলার তার ক্যারিয়ার অনেক দীর্ঘ করতে পারে। তাই মেসি প্রমাণ করে দিয়েছে, কোনো খেলোয়াড়কে শেষ বলে দেয়ার আগে ভাবতে হবে।

মেসিকে এখনই অবসর না নেয়ার আহ্বান জানিয়ে ক্লপ বলেন, মেসির খেলা দেখাটা আনন্দের, মেসি আমার সময়ের সেরা ফুটবলার। তার খেলা উপভোগ্য, আনন্দময়। মেসির আরও খেলে যাওয়া উচিত। সে আরও আনন্দ দেবে। তার খুব শিগগিরই খেলা ছেড়ে দেয়া উচিত হবে না।

সূত্র: গোলডটকম

news24bd.tv/আলী