নিষিদ্ধ বিদেশি পণ্য বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সংগৃহীত ছবি

নিষিদ্ধ বিদেশি পণ্য বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচর উপজেলায় অভিযান চালিয়েছে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, নিষিদ্ধ বিদেশি পণ্য বিক্রি এবং পরিবেশকের স্টিকার ছাড়া প্যাকেটে না রাখার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।  

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে শিবচরের পাঁচ্চরে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার শিবচরের পাঁচ্চর ইউনিয়নের ঠাকুরবাজার ভাই ভাই বেকারীতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বেকারীতে নোংরা-অপরিচ্ছন্ন পরিবেশ পণ্য তৈরি, প্যাকেটে মূল্য না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে বেকারী মালিক মো. আনোয়ার হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরে পাঁচ্চর বাজারে আনোয়ার কসমেটিকস এবং ইত্যাদি কসমেটিকস নামের দুটি দোকানে নিষিদ্ধ বিদেশি পণ্য বিক্রি এবং পণ্যের প্যাকেটে পরিবেশকের স্টিকার না থাকার অপরাধে উভয় দোকানের মালিককে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস জানান, বেকারীতে মেয়াদ উত্তীর্ণ পণ্য পেয়েছি। তারা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা হচ্ছিল।

এছাড়া কসমেটিকসের দোকানেও নিষিদ্ধ বিদেশি পণ্য পাওয়া গেছে।

news24bd.tv/হারুন