শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১৫ ঘন্টা ৫৫ মিনিট আগে

বাজারে এলো অপ্পো এফ৯

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাজারে এলো অপ্পো এফ৯

দেশের বাজারে উন্মোচিত হয়েছে অপ্পো'র সর্বশেষ সেলফি এক্সপার্ট ফোন ‘অপ্পো এফ৯’। আগামী ১ সেপ্টেম্বর থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

আজ (৩০ আগস্ট, বৃহস্পতিবার) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে ফোনটির আনুষ্ঠানিক উন্মোচন করা হয়। এতে উপস্থিত ছিলেন অপ্পো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড্যামন ইয়াং এবং অপ্পো বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিকেটার তাসকিন আহমেদ।

নতুন ফোনটিতে থাকছে অপ্পোর নিজস্ব ভিওওসি চার্জিং সুবিধা।কোম্পানিটির দাবি, শুধুমাত্র ৫ মিনিট চার্জ করেই ২ ঘণ্টা কথা বলা যাবে পাওয়া যাবে দ্রুতগতির চার্জিং প্রযুক্তির কল্যাণে।এছাড়া ফোনটির ডিসপ্লেতে আনা হয়েছে পরির্তন। বড়সড় নচের বদলে আছে ছোট পানির ফোটার মতন নচ, যার মধ্যে আছে সেলফি ক্যামেরা এবং ইয়ারপিস।

অপ্পো এফ৯-এ রয়েছে ৬ দশমিক ৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, যার রেজুলেশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল। প্রসেসর হিসেবে থাকছে হেলিও পি৬০ অক্টাকোর, র‌্যাম সর্বোচ্চ ৬ গিগাবাইট, স্টোরেজ ৬৪ গিগাবাইট। ব্যাটারি দেয়া হয়েছে ৩৫০০ এমএএইচ।সেলফি ক্যামেরা থাকছে ২৫ মেগাপিক্সেল, যা এআই বিউটিফিকেশন ব্যবহার করবে এবং তার অ্যাপার্চার এফ/২.০। পেছনে থাকছে ডুয়াল ক্যামেরা, যার মূলটি ১৬ মেগাপিক্সেল, এফ/১.৮ অ্যাপার্চার এবং ডেপথ সেন্সরের রেজুলেশন ২ মেগাপিক্সেল।

এসবের বাইরে ফিঙ্গারপ্রিন্ট রিডার, হেডফোন জ্যাক এবং মেমরি কার্ড স্লট আছে। অপারেটিং সিস্টেম রয়েছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১।

বাজারে ৩টি রঙের অপ্পো এফ৯ পাওয়া যাবে। সানরাইজ রেড, টোয়াইলাইট ব্লু এবং স্টারি পার্পল। র‍্যামভেদে ফোনটির দু’টি সংস্করণ বাজারে আসবে, যার মধ্যে ৪ গিগাবাইট র‌্যাম সংস্করণের দাম হবে ২৮ হাজার ৯৯০ টাকা এবং ৬ গিগাবাইট র‍্যাম সংস্করণের দাম পড়বে ৩১ হাজার ৯৯০ টাকা।

 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য