বৃহস্পতিবার কুমিল্লার ১৭ ইউনিয়নে নির্বাচন
বৃহস্পতিবার কুমিল্লার ১৭ ইউনিয়নে নির্বাচন

সংগৃহীত ছবি

বৃহস্পতিবার কুমিল্লার ১৭ ইউনিয়নে নির্বাচন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়ন পরিষদে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা জেলা নির্বাচন অফিস।

এদিন সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। ১৭ ইউনিয়নের সাধারণ নির্বাচন আর একটি ওয়ার্ডের উপ-নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

ইউনিয়নগুলো হলো-নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দৌলখাঁড়; লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ; লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর; বরুড়ার ভাউকসার ও শাকপুর; দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন।

একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালাম জানান, বৃহস্পতিবার ১৭ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সব নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

ভোটগ্রহণে নির্বাচনী সকল সরঞ্জামাদি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। ইভিএমে যদি কোন সমস্যা হয় তাৎক্ষণিক টেকনিক্যাল টিম তা সমাধান করবে।

তিনি বলেন, বিগত নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়। এ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে সাড়ে সকাল ৮টায়, শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।

news24bd.tv/FA