বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের ফাইনাল বৃহস্পতিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের ফাইনাল বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের ফাইনাল বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) এর ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বালক বিভাগের ফাইনালে মুখোমুখি হবে সিলেট ও বরিশাল বিভাগ এবং বালিকা বিভাগের ফাইনালে রংপুর ও খুলনা বিভাগ খেলবে।

ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলনে ফাইনালের বিভিন্ন তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে এবং ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠিত হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭)-এর চূড়ান্ত প্রতিযোগিতায় ৮টি বিভাগীয় দলের ১৪৪ জন খেলোয়াড় অংশ নেয়।

সেমিফাইনালে ঢাকা বিভাগকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় বরিশাল বিভাগ। আরেক সেমিফাইনালে রংপুর বিভাগকে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন সিলেট বিভাগ। বরিশাল এবং সিলেট বিভাগের ফাইনাল বেলা ১২টা ১৫ মিনিটে শুরু হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭)-এর সেমিফাইনালে ঢাকা বিভাগকে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে রয়েছে রংপুর বিভাগ, আরেক সেমিফাইনালে রাজশাহী বিভাগকে হারিয়ে ফাইনালে টিকে রয়েছে খুলনা বিভাগ। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বেলা ২টা ১৫ মিনিটে।

চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে ৩ লাখ টাকা এবং রানার্স আপ দল পাবে ২ লাখ টাকার প্রাইজমানি। এছাড়া চ্যাম্পিয়ন প্রত্যেক খেলোয়াড়কে চার আনা পরিমাণ স্বর্ণ এবং রার্নাসআপ দলের খেলোয়াড়দের ৩ ভরি পরিমাণ রৌপ্য পদক দেওয়া হবে।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর