ঘন কুয়াশায় চীনের একটি সেতুতে ২০০ গাড়ির সংঘর্ষ
ঘন কুয়াশায় চীনের একটি সেতুতে ২০০ গাড়ির সংঘর্ষ

সংগৃহীত ছবি

ঘন কুয়াশায় চীনের একটি সেতুতে ২০০ গাড়ির সংঘর্ষ

অনলাইন ডেস্ক

চীনের ঝেংঝু শহরের একটি সেতুতে ২০০ গাড়ির সংঘর্ষ হয়েছে। এতে নিহত হয়েছেন একজন। আহত হয়েছেন অনেকে। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কমে যাওয়ায় এসব দুর্ঘটনা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান।

উদ্ধারকারী ও চীনের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভির বরাতে গার্ডিয়ান জানায়, ঘন কুয়াশায় ঝেংঝু শহরের ঝেংজিন হুয়াংহে ব্রিজে বুধবার সকালে দুর্ঘটনা কবলিত গাড়ির স্তূপ তৈরি হয়। এ সংক্রান্ত বিভিন্ন ছবি ও ভিডিও সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিগুলোতে দেখা যায়, যানগুলো একটি অপরটির উপরের উঠে গেছে। আর একটি ভিডিওতে দেখা যায়, কুয়াশার মধ্যে একটি গাড়ি অন্যটির পেছনে ধাক্কা দিচ্ছে।

ওই ভিডিওতে এক ব্যক্তি বলছেন, ‘এটা খুবই ভীতিকর। এখানে লোকে ভরা, আমার মনে হয় না আমরা ব্রিজ থেকে নামতে পারবো। ’

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, আহতদের মধ্যে অনেকেই তাদের যানে আটকা পড়েছিল। দমকল বাহিনী ৬৬ সদস্য ১১টি ফায়ার ট্রাক নিয়ে ঘটনাস্থলে সাহায্যের জন্য পৌঁছেছে।

স্থানীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকালে ঝেংঝুতে ব্যাপক আকারে কুয়াশা পড়েছিল। কিছু কিছু এলাকায় দৃশ্যমানতা ৫০০ মিটারের নীচে নেমে গিয়েছিল। কোনো কোনো এলাকায় তা ২০০ মিটারের নীচে নেমে গিয়েছিল। এ কারণেই এসব দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

news24bd.tv/মামুন