সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা
সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা

সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা

বিভিন্ন ক্যাটাগরিতে ২০২১-২২ করবছরের জন্য ১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা হিসেবে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার ঢাকার বেইলি রোডে অফিসার্স ক্লাবে সেরা করদাতা ও তাদের প্রতিনিধিদের হাতে ট্যাক্সকার্ড ও সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এবার ব্যক্তি ক্যাটাগরিতে ৭৬ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৩টি এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২টিসহ মোট ১৪১ জনকে সেরা করদাতার সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে তাদের ট্যাক্স কার্ডও দেওয়া হয়।

তরুণ ক্যাটাগরিতে এ বছর সেরা করদাতার সম্মাননা পান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। সেইসাথে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী জানান, বর্তমান সরকার ক্ষমতা নেওয়ার পর থেকে রাজস্ব আহরণে প্রতিবছর ১৪ থেকে ১৫ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। রাজস্ব আহরণে প্রবৃদ্ধিতে বাংলাদেশ অনেক উন্নত দেশের চেয়েও এগিয়ে আছে বলে দাবি তার।

অর্থমন্ত্রী বলেন, 'আমরা গত কয়েক দশক বিশেষ করে এই সরকার ক্ষমতায় আসার পর থেকে জাতীয় রাজস্ব খাতে অনেক উন্নয়ন হয়েছে। বিগত এক দশক ধরে আমাদের রাজস্ব খাত থেকে জিডিপিতে প্রতি বছর ১৪ থেকে ১৫ শতাংশ করে প্রবৃদ্ধি হয়। এই খাতের প্রবৃদ্ধিতে পৃথিবীর অনেক উন্নত দেশের চেয়েও আমরা এগিয়ে আছি। '

এনবিআর আয়োজিত এ অনুষ্ঠানে অর্থ সচিব ফাতিমা ইয়াসমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মু. রহমাতুল মুনিম।

news24bd.tv/FA