তেলবাহী জাহাজ ডুবির চতুর্থ দিনে এসে উদ্ধার কাজ শুরু
তেলবাহী জাহাজ ডুবির চতুর্থ দিনে এসে উদ্ধার কাজ শুরু

ফাইল ছবি

তেলবাহী জাহাজ ডুবির চতুর্থ দিনে এসে উদ্ধার কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক

ভোলার মেঘনায় ১১ লাখ লিটার জ্বালানি তেল নিয়ে ডুবে যাওয়া জাহাজটি উদ্ধারে অবশেষে কাজ শুরু হয়েছে। তবে প্রতিকূল পরিবেশে তার গতি খুব শ্লথ বলে জানা গেছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে ডুবে যাওয়া ‘সাগর নন্দিনী-২’ উদ্ধারে কাজ শুরু হয়েছে। যদিও ঘন কুয়াশা আর জোয়ার-ভাটার স্রোতের সমস্যার কারণে কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

এর আগে রোববার ভোরে ঘন কুয়াশার মধ্যে ডুবে যায় জাহাজটি। এটির মালিক পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড। এই তেল চট্টগ্রাম থেকে চাঁদপুরে পদ্মার ডিপোতে যাচ্ছিল। দুর্ঘটনার পর কোম্পানির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রধান পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের ডিজিএম আসিফ মালেক বলেন, প্রচন্ড শীতের মধ্যে সকাল থেকে কাজ শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় কাজ শুরু হলেও মূল কাজ শুরু করতে করতে সাড়ে ১১টা বেজে যায়।

বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালনা বিভাগ) মো. শাজাহান বলেন, 'উদ্ধার কাজে বিভিন্ন সংস্থার ৫০ সদস্যের একটি টিম অংশ নিয়েছে। প্রাথমিক অবস্থায় ড্রেজিংয়ের কাজ শুরু হয়েছে। ঘন কুয়াশা এবং স্রোতের কারণে কাজ কিছুটা বিলম্বিত হচ্ছে। তবে দ্রুত উদ্ধার কাজ সমাপ্ত হবে। '

news24bd.tv/FA

এই রকম আরও টপিক