আরও ৪ বছর জাপানের দায়িত্বে মোরিইয়াসু
আরও ৪ বছর জাপানের দায়িত্বে মোরিইয়াসু

সংগৃহীত ছবি

আরও ৪ বছর জাপানের দায়িত্বে মোরিইয়াসু

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছিল জাপানকে। তবে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার আগে জাপান খেলেছে দুর্দান্ত ফুটবল। গ্রুপ পর্বে কোস্টারিকার কাছে হেরেছিল এশিয়ার দেশটি। তবে ‘ই’ গ্রুপের সবচেয়ে শক্তিশালী দুই জার্মানি এবং স্পেনকে কিন্তু ঠিকই হারিয়ে দিয়েছিল জাপান।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ দলের কোচ হাজিমে মোরিইয়াসুকে আরও ৪ বছরের জন্য রেখে দিচ্ছে জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)।

মোরিইয়াসুর ওপর দায়িত্ব পড়েছে জাপানকে পরের বিশ্বকাপের টিকিট এনে দেওয়ার। ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় হবে বিশ্বকাপের ২৩তম আসর। জাপান ফুটবল অ্যাসোসিয়েশন বুধবার বিবৃতিতে জানায়, চার বছর পরের ওই আসরেও তাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মোরিইয়াসু।

জাপান বিশ্বকাপ টিকিট নিশ্চিত করতে পারলে টানা দুটি বিশ্বকাপে জাপানের দায়িত্ব পালন করা প্রথম কোচ হবেন দেশটির সাবেক এই ফুটবলার।

মোরিইয়াসুর কোচিংয়ে জাপান কাতার বিশ্বকাপে ভালো করবে সেটা অনুমেয়ই ছিল। তবে গ্রুপ পর্বে জার্মানি-স্পেনের মতো দুই জায়ান্টকে হারিয়ে রীতিমতো তাক লাগিয়ে দেয় দোয়ান-আসানোরা। জাপান শেষ ষোলো থেকে বিদায় নিলেও, ক্রোয়েশিয়ার বিপক্ষে দারুণ লড়াই করে তারা। তবে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৩-১ এ হেরে শেষ হয় তাদের বিশ্বকাপে পথচলা।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর