“কেউ একাধিক বিয়ে করলে বিসিবির কিছু করার নেই”

“কেউ একাধিক বিয়ে করলে বিসিবির কিছু করার নেই”

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেটারদের মধ্যে কেউ যদি একাধিক বিয়ে করে বা স্ত্রীকে তালাক দেয়, সেক্ষেত্রে বিসিবির কিছুই করার নেই বলে জানিয়েছেন সংস্থাটির বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ (৩০ আগস্ট,বৃহস্পতিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ড কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন পাপন।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে।

মূলত মোসাদ্দেক হোসেন সৈকত তার স্ত্রীকে তালাক প্রদান ও সাব্বির রহমানের একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে আলোচনা করতে গিয়ে তাদের ব্যক্তিগত জীবনের বিভিন্ন ঘটনাকে দায়ী করেছেন বিসিবি সভাপতি।

আগামী শনিবার (১ সেপ্টেম্বর) শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৩ ক্রিকেটারকে শুনানিতে ডেকেছে ক্রিকেট বোর্ড। তাদের মধ্যে আছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাসির হোসেন।

পাপন বলেন, ‘ক্রিকেটারদের ব্যক্তিগত অনেক সমস্যা আছে, যেখানে বিসিবির পক্ষে ব্যবস্থা নেয়া সম্ভব হয় না। কেউ যদি কাউকে ডিভোর্স দেয় বা কেউ যদি একাধিক বিয়ে করে, সেখানেও আমাদের কিছু করার নেই।

তিনি বলেন, ‘এটা আমরা বলতে পারি না যে ক্রিকেট যারা খেলে তারা একাধিক বিয়ে করতে পারে না। তবে ক্রিকেটাররা যেহেতু আইডল বাংলাদেশের অনেকের কাছে, তাদের অনেক ভক্ত-সমর্থক আছেন, অনেকে তাদের অনুসরণ করেন- তাই বিসিবি চেষ্টা করে ক্রিকেটারদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে। ’

‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড জাতীয় পর্যায়ের ক্রিকেটারের ক্ষেত্রে সর্বোচ্চ যে শাস্তি সেটা নির্ধারণ করেছে, সেটা হলো আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে না ডাকা। ’

নাজমুল হাসান পাপন বলেন, ‘বোর্ড মূলত রুবেল হোসেনের ক্ষেত্রে সাহায্য করেছিল। ২০১৫ সালের বিশ্বকাপে তাকে দরকার ছিল। ’

বিদেশে ভ্রমণের সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটারদের আচরণেও লাগাম টানা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বিসিবি বস।

অনানুষ্ঠানিক সভায় ক্রিকেটারদের মানসিক অবস্থার উন্নতির জন্য একজন মনোরোগ বিশেষজ্ঞ নিয়োগ দেয়ার আহ্বান জানিয়েছেন বোর্ড কর্তারা।  


অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর