আশুলিয়ার ইয়ারপুর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী সুমন বিজয়ী

সংগৃহীত ছবি

আশুলিয়ার ইয়ারপুর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী সুমন বিজয়ী

নাজমুল হুদা, সাভার :

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ৪২টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে স্বতন্ত্র পার্থী (আনারস) সুমন আহম্মেদ ভূইয়া ২৯৮৯ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন। নির্বাচনে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সুমন আহম্মেদ ভূইয়া পেয়েছেন ১১,৫৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের প্রার্থী মোশারফ হোসেন মুসা পেয়েছেন ৮৫৬০ ভোট।  

এর আগে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই বৃহস্পতিবার দিনব্যাপী সুষ্ঠু পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট প্রদান করেন ভোটাররা। তবে সকালে প্রচণ্ড শীত থাকায় এবং স্থানীয় কারখানাগুলোতে ছুটি না দেয়া ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

সরেজমিনে আশুলিয়ার জামগড়া, নরসিংহপুর, নিশ্চিন্তপুর, গোরাট, ইয়ারপুর ও তৈয়বপুর এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সাথে সাথে বেশকিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

এর মধ্যে গোরাট এলাকার গোরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় আরিফ মাদবর ও তার বাবা সাবেক শাহাবুদ্দিন মাদবর নৌকা প্রতীকের পক্ষে প্রভাব বিস্তার করে। এসময় তারা বাড়ি বাড়ি থেকে ভোটারদের ধরে নিয়ে এসে টাকা দিয়ে ভোটকেন্দ্রে নিয়ে ভোট প্রদানে উৎসাহিত করে। এঘটনায় দুপুরের পরে ওই কেন্দ্রে পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটনা ঘটে। পড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ভোটকেন্দ্রটিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া কেন্দ্রের বাহিরে মোটরসাইকেল রেখে জটলা পাকানোর ঘটনায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কয়েকজনকে জরিমানা করেন।  

উপজেলা নির্বাচন কমিশনারের কার্যালায় সূত্রে জানা যায়, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৪২টি কেন্দ্রে ইভিএমএর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৮৬ হাজার ৩৬১ জন ভোটাধিকার প্রয়োগ করার কথা থাকলেও ভোটারের উপস্থিতি কম থাকায় ত্রিশ হাজারের মতো ভোট কাস্ট হয়েছে বলে জানা গেছে।  

সাভার উপজেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, ইয়ারপুর ইউনিয়ন উপ-নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে দিনব্যাপী আমাদের পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  

নির্বাচনে আনারশ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সুমন আহম্মেদ ভুইয়া পেয়েছেন ১১,৫৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন মুসা পেয়েছেন ৮৫৬০ ভোট। সুমন আহম্মেদ ভূইয়া ২৯৮৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

news24bd.tv/কামরুল