রপ্তানি বাজারে ভালো করবে বাংলাদেশ, আশা বাণিজ্যমন্ত্রীর
রপ্তানি বাজারে ভালো করবে বাংলাদেশ, আশা বাণিজ্যমন্ত্রীর

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ফাইল ছবি)

রপ্তানি বাজারে ভালো করবে বাংলাদেশ, আশা বাণিজ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব কাটিয়ে আগামী বছর রপ্তানি বাজারে বাংলাদেশ ভালো করবে এমন আশা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির। শনিবার (৩১ ডিসেম্বর) বাণিজ্য মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আশার কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে টিপু মুনশি বলেন, ‘বাণিজ্য মেলায় এবার দেশি-বিদেশি মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন থাকবে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি।

দেশীয় প্রতিষ্ঠান ছাড়াও সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কোরিয়া, ভারতসহ ১০টি বিদেশি রাষ্ট্রের ১৭টি প্রতিষ্ঠান এবারের মেলায় অংশ নেবে। ’

বাণিজ্য মেলার প্রবেশ মূল্যের কথা জানিয়ে তিনি বলেন, ‘মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ৪০টাকা। শিশুদের জন্য ২০ টাকা। দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিআরটিসির বাস সার্ভিস থাকবে।

প্রথমে ৭০টি বাস থাকলেও পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী বাসের সংখ্যা বাড়ানো হবে বলেও জানান বাণিজ্য মন্ত্রী।  

আগামীকাল অর্থাৎ রোববার রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার এবারের আসর বসছে। মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলার সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এবার মেলা প্রাঙ্গণে প্রবেশের ফটক বানানো হয়েছে মেট্রোরেলের আদলে ছবি।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। মেলায় ৩১৯টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এ ছাড়া মেলায় বড় দুটি হল রুম, বিভিন্ন প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন এবং শিশুদের জন্য আলাদা একটি মিনি পার্কের ব্যবস্থা করা হয়েছে।

news24bd.tv/মামুন