রোনালদো বলেছিলেন, ‘একটি ভালো ক্লাব থেকে অবসরে যেতে যাই’
রোনালদো বলেছিলেন, ‘একটি ভালো ক্লাব থেকে অবসরে যেতে যাই’

সংগৃহীত ছবি

রোনালদো বলেছিলেন, ‘একটি ভালো ক্লাব থেকে অবসরে যেতে যাই’

অনলাইন ডেস্ক

পেশাদারী জীবনে বারবার বিতর্কে জড়িয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাস দুয়েক আগে পিয়ার্স মরগানের সঙ্গে এক সাক্ষাৎকারে তার তৎকালীন ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং কোচ সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে বসেন তিনি। বলেন, ম্যানচেস্টার ইউনাইটেড তার সাথে 'বিশ্বাসঘাতকতা' করেছে এবং ম্যানেজার এরিক টেন হাগকে তিনি সম্মান করেন না। সে ঘটনার চারদিনের মাথায় ক্লাব থেকে বের করে দেয়া হয় তাকে।

ইউরোপের ফুটবল ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদো এবার দেখা যাবে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের ঘরোয়া লীগে। মরগানকে দেয়া সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ার নিয়ে আশাবাদী ছিলেন রোনালদো। প্রথম সারির লীগে খেলা নিয়ে প্রশ্নের জবাবে রোনালদো বলেছিলেন, ‘আমি বিশ্বাস করি; আমি এখনও অনেক গোল করতে পারি। আমি আমার দলকে এখনো সাহায্য করতে পারবো।

আমার জাতীয় দল, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার জন্য এখনো যোগ্য আছি। ’ এর আগে ২০১৫ সালে দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেছিলেন, আমি সম্মানের সাথে আমার ক্যারিয়ার শেষ করব। তবে সৌদির ক্লাবে যোগ দেয়ার মাধ্যমে প্রথম শ্রেনির ক্লাব ফুটবলে তার ক্যারিয়ারের ইতি ঘটলো।  

২০১৫ ‍সালে জনাথান রসকে দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেছিলেন, “আমি প্রথম সারির খেলা খেলেই বিদায় নিতে চাই। আমি চাই সম্মানের সাথে, একটি ‘ভালো ক্লাব’ থেকে অবসরে যেতে চাই। কাতার, যুক্তরাষ্ট্র বা দুবাই থেকে নয় কারণ সেটা ভালো নয়। ” তখন রস প্রশ্ন করেন আপনি কাতার, যুক্তরাষ্ট্র বা দুবাইয়ের ক্লাবে নিজেকে দেখতে চান না? জবাবে রোনালদো বলেন, ‘না’।

তবে এখন থেকে রোনালদোকে সৌদির এমন একটি লীগে খেলতে দেখা যাবে যার কথা হয়তো অনেক সমর্থক কখনো শোনেনি। যুকরাষ্ট্র ও যুক্তরাজ্যের ভক্তরা রোনালদোর খেলাই দেখতে পারবেন না কারণ, সৌদির এই লীগের সম্প্রচার স্বত্ব কেনেনি দেশদুটি।  সৌদির ক্লাবে যোগ দেয়ার মাধ্যমে প্রথম শ্রেনির ক্লাব ফুটবলে তার ক্যারিয়ারের ইতি ঘটলো।

news24bd.tv/আজিজ