পেলের মৃত্যুর খবর জানেন না তার মা
পেলের মৃত্যুর খবর জানেন না তার মা

সংগৃহীত ছবি

পেলের মৃত্যুর খবর জানেন না তার মা

অনলাইন ডেস্ক

বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পেলে। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার গত ২৯ ডিসেম্বর কোলন ক্যান্সারের কাছে হার মেনে ইহলোকের মায়া ত্যাগ করেন। ৮২ বছর বয়সী পেলের মৃত্যু হয় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে। দুদিন পেরিয়ে গেলেও পেলের মা এখনো নাকি জানেন না তার ছেলের মৃত্যুর সংবাদ।

ফুটবল রাজা পেলের মা দোনা সেলেস্তে এখনো বেঁচে আছেন। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে পেলের ৭৮ বছর বয়সি বোন মারিয়া লুসিয়া দো নাসিমেন্তো জানান, শতবর্ষী মার কানে এখনো পেলের মৃত্যুর সংবাদ দেওয়া হয়নি। সেলেস্তে জানতেন তার ছেলে হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু এখনো মৃত্যুর ব্যাপারে অবগত নন।

অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হওয়ার পর পেলেকে তার কাছে নেওয়া হবে।

পেলের বোন মারিয়া বলেন, ‘আমরা কথা বলেছিলাম কিন্তু তিনি মৃত্যুর ব্যাপারে কিছু জানেন না। তার একটি নিজস্ব জগত আছে, সেখানে তিনি ভালোই আছেন। মাঝেমধ্যে আমি তাকে বলেছি, সেলেস্তিকা দিকোকে (পেলে) দেখতে এমন লাগে এখন। তিনি চোখ খুলে বললেন, তার জন্য প্রার্থনা করো। কিন্তু মৃত্যুর ব্যাপারে অবগত নন। ’

গত এক মাস আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন পেলে। ফুটবলের রাজা বুঝতে পেরেছিলেন তার চলে যাওয়ার সময় হয়েছে এবার। এমনটাই জানান মারিয়া। গত ২১ ডিসেম্বর পেলের সঙ্গে দেখা করেছিলেন। মারিয়া বলেন, ‘খুবই কঠিনভাবে কাটছে সময়। আমরা কেউই চিরন্তন নই, তবে তার চলে যাওয়ার খবর আমাদের হৃদয়কে খুব শক্ত করে তুলেছে। এটা মেনে নেওয়া খুবই কঠিন। কিন্তু মৃত্যু জিনিসটা ইশ্বরের হাতে। আমরা তার সঙ্গে ছিলাম। কিছু কথাও বলেছি। আমি জানতাম সে চলে যাচ্ছে। কথা বলার সময়ে সে বেশ ধার্মিক ছিল। সে বলেছিল, ইশ্বর তাকে ডাকছে। ’

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগে শতবর্ষে পা রেখেছেন পেলের মা। সম্প্রতি তাকে ‘বর্ষসেরা ব্রাজিলিয়ান মা’ ঘোষণা করে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ও গ্লোবো।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক