নীলফামারীতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ
নীলফামারীতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

নীলফামারীতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

আব্দুর রশিদ শাহ্ নীলফামারী

নীলফামারী ডিমলায় বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে দুঃস্থ ও অসহায় জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) ৬৬ ফিল্ড ইন্টেলিজেন্স ইউনিট এর তত্ত্বাবধানে অধিনায়ক মেজর শাকিল আহমেদের নেতৃত্বে ডিমলা উপজেলার দক্ষিণ সোনাখুলি এলাকার চরাঞ্চলের গুচ্ছগ্রামে বাড়ি বাড়ি গিয়ে ৫০০ জন দুস্থ মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী সূত্রে জানা যায়,৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়ার সার্বিক তত্ত্বাবধানে শীতকালীন প্রশিক্ষণ- ২০২২/২৩ (অনুশীলন নব উদ্যোগ) পরিচালিত হচ্ছে। ওই প্রশিক্ষণ উপলক্ষে ৬৬ পদাতিক ডিভিশনের আয়োজনে অধীনস্থ ৬৬ ফিল্ড ইন্টেলিজেন্স ইউনিট এর তত্ত্বাবধানে অধিনায়ক মেজর শাকিল আহমেদের নেতৃত্বে ডিমলার দক্ষিণ সোনাখুলি এলাকার চরাঞ্চলের গুচ্ছগ্রামে বাড়ি বাড়ি গিয়ে ৫০০ জন দুঃস্থ ও অসহায় জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এছাড়াও সোনাখুলি কেয়ারবাদ মাদ্রাসায় ৩৫ জন ছাত্রের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

অন্যদিকে ৬৬ পদাতিক ডিভিশন কর্তৃক বিগত কয়েকদিন ধরে বৃহত্তর রংপুর অঞ্চলের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ, মেডিকেল ক্যাম্পেইন ও বিনামূল্যে ওষুধপত্র বিতরণসহ ভেটেরিনারি ক্যাম্পেইন পরিচালনা করে আসছে সেনাবাহিনী।

অধিনায়ক মেজর শাকিল আহমেদ বলেন, শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে সেনাবাহিনীর এমন উদ্যোগ। ভবিষ্যৎ দিনগুলোতেও অত্র ডিভিশন কর্তৃক জনসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।