সেই লাহোজ এবার দেখালেন ১৫ কার্ড
সেই লাহোজ এবার দেখালেন ১৫ কার্ড

সংগৃহীত ছবি

সেই লাহোজ এবার দেখালেন ১৫ কার্ড

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে কার্ড দেখিয়ে ইতিহাস গড়েছিলেন স্প্যানিশ রেফারি মাতেও লাহোজ। কাতারে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে তিনি মোট ১৯বার পকেটে হাত দেন কার্ড বের করতে। বিশ্বকাপে এক ম্যাচে এর আগে এতবার কোনো রেফারি কার্ড দেখাননি। সেদিন অবশ্য একটু বাড়াবাড়িই করেছিলেন লাহোজ।

কারণে-অকারণে দেদারছে কার্ড দেখিয়ে বেড়ান মাঠের ভেতর এবং বাইরে থাকা ফুটবলার থেকে শুরু করে কোচিং স্টাফদের।

যারপরনাই ফিফার চক্ষুশূল হন তিনি। বিশ্বকাপ শেষ হওয়ার আগেই তাকে বাড়ি পাঠিয়ে দেয় ফুটবলের অভিভাবক সংস্থা। বিশ্বকাপে বাকি অংশে তাকে দেওয়া হয়নি আর কোনো ম্যাচ পরিচালনার দায়িত্ব।

তবে ওই ম্যাচের পর আবার মাঠে নেমেই কার্ডের মেলা বসালেন লাহোজ।

আজ শনিবার এস্পানিয়োল ম্যাচ দিয়ে বিশ্বকাপ পরবর্তী লিগ যাত্রা শুরু করেছে বার্সেলোনা। লা লিগায় কাতালান ডার্বিতে মার্কোস আলানসোর গোলে শুরুতে বার্সা লিড নিলেও, হোসেলু পেনাল্টি থেকে গোল করে এস্পানিয়োলকে এনে দেন ১ পয়েন্ট। লিগ লিডাররা পয়েন্ট খোয়ানোর দিন আলোচনায় শুধুই লাহোজ এবং তার কার্ড।

বার্সা-এস্পানিয়োল ম্যাচে লাহোজ আজ দেখিয়েছেন ১৫ কার্ড। এর মধ্যে ছিল দুটি লাল। কার্ড সংখ্যা বাড়তে পারতো আরও একটি। তবে লেয়ান্দ্রো কাবরেরাকে তিনি লাল কার্ড দেখালেও ভিএআরের (ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি) কারণে সিদ্ধান্ত বদলাতে হয় তার। এর আগে মাত্র ৬ মিনিটের ব্যবধানে ৯টি কার্ড দেখান তিনি। যার মধ্যে ছিল আলবা এবং সুজার লাল কার্ডও।

লাহোজ তার কার্ডের ভাণ্ডার খোলেন আনসু ফাতিকে দিয়ে। ম্যাচের ২৫ মিনিটে তিনি প্রথম হলুদ কার্ড দেখান। এরপর একে একে আরও ১৪বার কার্ড দেখান তিনি। এর মধ্যে দুটি করে হলুদ কার্ড দেখায় বার্সেলোনার লেফটব্যাক জরদি আলবা এবং এস্পানিয়োল মিডফিল্ডার ভিনিসিয়াস সুজাকে ছাড়তে হয় মাঠ। লাহোজ কার্ড দেখান মাঠে না নামা বার্সা গোলরক্ষক আরনু তেনাসকে। মাঠ ছাড়ার পর কার্ড দেখেন বার্সা ফরোয়ার্ড রাফিনিয়াও।

news24bd.tv/সাব্বির