এসআই স্ত্রীর নির্যাতনের অভিযোগে পিবিআই পরিদর্শক সাময়িক বরখাস্ত

সংগৃহীত ছবি

এসআই স্ত্রীর নির্যাতনের অভিযোগে পিবিআই পরিদর্শক সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্ক

যশোরে যৌতুকের জন্য উপপরিদর্শক (এসআই) স্ত্রী শাহজাদীকে নির্যাতনের অভিযোগে পুলিশ পরিদর্শক কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কার্য ও অসদাচরণের অপরাধে তাকে সাময়িক বরখাস্ত করে রংপুর ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।  

এডিশনাল ডিআইজি বেলাল উদ্দিন সাক্ষরিত এক স্মারকে কামরুজ্জামানকে বরখাস্তের বিষয়টি জানানো হয়।

কামরুজ্জামান ঝিনাইদহে পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরোয়ে (পিবিআই) কর্মরত ছিলেন।

খুলনার দিঘলিয়ার বাসিন্দা ইন্সপেক্টর কামরুজ্জামানের সঙ্গে ২০০০ সালে বাগেরহাট সদরের বাসিন্দা এসআই শাহজাদীর বিয়ে হয়।  

এসআই শাহাজাদী যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সদর কোর্টের জিআরও হিসেবে কর্মরত রয়েছেন। চাকরি সূত্রে বর্তমানে তিনি যশোর শহরের স্টেডিয়াম পাড়ায় বসবাস করেন। স্বামী ইন্সপেক্টর কামরুজ্জামান প্রায়ই যৌতুকের জন্য শাহজাদীকে শারিরীক ও মানসিক নির্যাতন করতেন।

যে কারণে তিনি কামরুজ্জামানের নামে যৌতুকের মামলা করেন।

কামরুজ্জামান ছুটিতে বাড়ি আসার পর গত ৩০ ডিসেম্বর রাতে মামলা তুলে নিতে এবং খুলনায় তার নামে থাকা একটি জমি লিখে দিতে স্ত্রীকে চাপ দেন। প্রস্তাবে রাজি না হওয়ায় কামরুজ্জামান তাকে মারধর করেন। বর্তমানে এসআই শাহজাদী যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে কামরুজ্জামান জানান, বরখাস্তের চিঠি তিনি এখনো হাতে পাননি। তবে বিভাগীয় ব্যবস্থা কর্তৃপক্ষ নিতেই পারেন। শাহাজাদী তার বেপরোয়া জীবন যাপনের কারণে আমার সংসারের দুটো সন্তান মায়ের ভালোবাসা থেকে প্রায় ১২ বছর ধরে বঞ্চিত। সন্তানকে আমি মায়ের স্নেহে ভালোবাসা দিয়ে আগলে রাখছি।  

এ ব্যাপারে এস আই শাহাজাদী সাংবাদিকদের জানান, নির্যাতনের ঘটনার জন্য আমি আইনের আশ্রয় নিয়েছি।