সানিয়া মির্জাকে উত্যক্ত করতেন সাব্বির!

সাব্বির রহমান ও সানিয়া মির্জা। সংগৃহীত ছবি

খবর জি নিউজের

সানিয়া মির্জাকে উত্যক্ত করতেন সাব্বির!

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

একের পর এক অভিযোগের তীর ধেয়ে আসছে বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুই সমর্থককে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ রয়েছে, দর্শককে মারধরের অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। একের পর এক বিতর্কে জড়িয়ে প্রথমবারের মতো জাতীয় দলের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন।  শনিবার (১ সেপ্টেম্বর) বিসিবির ডিসিপ্লিনারি কমিটির মুখোমুখি হওয়ার কথা তার।

এর আগেই সাব্বিরের বিরুদ্ধে আরেক চাঞ্চল্যকর অভিযোগ তুললো ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ।

জি নিউজের খবর, ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে নাকি উত্ত্যক্ত করেছিলেন সাব্বির রহমান! তাও আবার সানিয়ার স্বামী শোয়েব মালিকের সামনেই। অভিযোগটি অবশ্য চার বছরের পুরনো। সেই সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট খেলতে এসেছিলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক।

সঙ্গে এনেছিলেন স্ত্রী সানিয়া মির্জাকে। অভিযোগ রয়েছে, সেই সময় নানারকম অশালীন কাজকর্মের মধ্য দিয়ে সাব্বির নাকি সানিয়া মির্জাকে উত্ত্যক্ত করার চেষ্টা করতেন। ব্যাপারটা একটা সময়ের পর পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের নজরে আসে। এই নিয়ে ঘনিষ্ঠমহলে সানিয়া নিজেও অস্বস্তি প্রকাশ করেন বলে অভিযোগ রয়েছে।

news24bd.tv

সাব্বিরের এমন কাণ্ডের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছিলেন শোয়েব মালিক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নাকি শোয়েব মালিককে আশ্বস্ত করে বলা হয়, তারা সাব্বিরকে সতর্ক করবেন। ভবিষ্যতে যেন এরকম সমস্যা আর না হয় সেদিকেও নজর রাখবেন।

জাতীয় দলের ক্রিকেটার হওয়া সত্ত্বেও ক্রিকেটের চেয়ে ব্যক্তিজীবন নিয়ে বেশি আলোচনায়-সমালোচনায় রয়েছেন সাব্বির। তার বিরুদ্ধে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালে অনুমতি না নিয়ে হোটেলরুমে নারী নিয়ে আসা, মেয়েদের সঙ্গে রাতভর ভিডিও চ্যাটিং, সতীর্থদের সঙ্গে বাক-বিতণ্ডার অভিযোগও উঠেছে।

২৬ বছর বয়সী সাব্বির বিতর্কিত আচরণের জন্য যেমন তুমুল সমালোচনায় পড়েছেন, তেমনি তাকে একাধিক আর্থিক জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞায়ও পড়তে হয়। সম্প্রতি তাকে এশিয়া কাপের দল থেকেও বাদ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও।

জাতীয় দলের ক্রিকেটারদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আসায় বিব্রত বিসিবি। এসব অভিযোগের একটি বড় অংশই নারীঘটিত। সেজন্য শনিবার (১ সেপ্টেম্বর) সাব্বির, নাসির এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে তলব করেছে বোর্ড। সেখান থেকে কী সিদ্ধান্ত আসে সে-দিকেই তাকিয়ে সবাই।

দলের তারকা খেলোয়াড়দের বিরুদ্ধে এমন অভিযোগ আসায় বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে শংকা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট অনেকেই। ক্রিকেটভক্তদের দাবি, অপরাধী সে যেই হোক তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া যেমন উচিত, আবার কেউ যাতে ষড়যন্ত্রের শিকার না হয় সেদিকেও নজর রাখতে হবে। কারণ, এর সঙ্গে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ ও সম্মান জড়িত।

সম্পর্কিত খবর