সুন্দরবন থেকে ৪ জলদস্যু আটক

র‌্যাবের হাতে আটক ৪ জলদস্যু

সুন্দরবন থেকে ৪ জলদস্যু আটক

সুমন সিকদার • বরগুনা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটা সংলগ্ন সুন্দরবনের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে  অস্ত্র-গোলাবারুদসহ দুই জলদস্যু বাহিনীর ৪সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ৫ থেকে ৭জন জলদস্যু পালিয়ে যায় বলে জানিয়েছেন র‌্যাব সদস্যরা।  

আটক দস্যুরা হলো- সুন্দরবনের কুখ্যাত দস্যু ছত্তার বাহিনীর সদস্য বাগেরহাটের মোংলা উপজেলার নারিকেলতলা এলাকার আব্দুল গফফার শেখের ছেলে রুমি শেখ (২৮), জাকির বাহিনীর সদস্য রামপালের কাঁঠালী এলাকার ইউনুছ আকন্দের ছেলে এমাদুল আকন্দ (২৭), বড় কাঁঠালী এলাকার বাবুল খানের ছেলে ইমরান খান (২৮) ও মোংলা উপজেলার সোনাইতলা এলাকার আবু হাসান সরদারের ছেলে হাসমত আলী (৩৭)। আজ (১ সেপ্টেম্বর,শনিবার) ভোর রাতে তাদের পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এর আগে শুক্রবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে সুন্দরবনে অভিযান শুরু করে র‌্যাব।  

এ সময় তাদের কাছ থেকে ২টি দেশিয় বন্দুক, ১০ রাউন্ড গুলি, ১টি এক নলা বন্দুক, ১২ বোর বন্দুকের ৪ রাউন্ড কার্তুজ ও ৩টি দেশি তৈরি ছেনা উদ্ধার করা হয়।  

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,র‌্যাব-৮ শুক্রবার বিকেলে পাথরঘাটা সংলগ্ন সুন্দরবনের বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

এ সময় দস্যুরা হামলা চালালে তাৎক্ষণিকভাবে ছত্তার বাহিনীর সদস্য রুমি শেখকে আটক করে র‌্যাব।  

তার দেয়া তথ্যের ভিত্তিতে সুন্দরবনের অন্যান্য এলাকায় অভিযান চালায় র‌্যাব। পরে কুখ্যাত দস্যু জাকির বাহিনীর অন্য ৩ সদস্যকে আটক করে তারা।

ওসি মোল্লা মো. খবীর আরও জানান, র‌্যাব-৮ এর ডিএডি আবু হোসেন শাহরিয়ার বাদী হয়ে পাথরঘাটা থানায় অস্ত্র ও ডাকাতি প্রস্তুতির পৃথক ৪টি মামলা দায়ের করেছেন।  


সিকদার/অরিন/news24bd.tv

সম্পর্কিত খবর