নীলফামারীতেও হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচ

বসুন্ধরা কিংসের হোম ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম

নীলফামারীতেও হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচ

সাহিদ রহমান অরিন

গেল সপ্তাহে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। ওই ম্যাচে উপচে পড়া দর্শক আর নয়নাভিরাম মাঠ দেখে অভিভূত সবাই। তাইতো ৩০ হাজার দর্শক ধারণ ক্ষমতাবিশিষ্ট বসুন্ধরা কিংসের এই হোম গ্রাউন্ডের সামনে এখন আরও বড় কিছু প্রাপ্তির হাতছানি।  

আগামী ১ অক্টোবর শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের বেশ কয়েকটি ম্যাচ এ স্টেডিয়ামে আয়োজনের চিন্তা-ভাবনা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেন (বাফুফে)।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচগুলোর জন্য পূর্ব নির্ধারিত ভেন্যু ছিল দু’টি। ঢাকা এবং সিলেট। এখন ৩য় ভেন্যু হিসেবে নীলফামারীকে অন্তর্ভুক্ত করতে যাচ্ছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ম্যাচে বসুন্ধরার ঘরের মাঠে তিল ধারণেরও ঠাঁই ছিল না।

ওই ম্যাচের জন্য নির্ধারিত ২১ হাজারের চেয়ে অনেক বেশি দর্শক মাঠের বাইরে দাঁড়িয়ে ছিল। টিকিটের জন্য চলছিল হাহাকার।  

নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার হর্তাকর্তারা সেদিন আক্ষেপ করে বলেছিলেন, ‘১ লাখ দর্শক ধারণ ক্ষমতা থাকলে সবচেয়ে ভালো হতো। ’ বিষয়টা স্বচ্ছ পানির মতোই নজড়ে এসেছে বাফুফে কর্তাদের। তাইতো নীলফামারীবাসীর ফুটবল-প্রেমে সাড়া দিয়ে উত্তরবঙ্গের অন্যতম সেরা ভেন্যুতে  বঙ্গবন্ধু গোল্ডকাপের কিছু ম্যাচ আয়োজনের জন্য নতুন করে চিন্তা-ভাবনা করছে ফেডারেশন।

news24bd.tv

বাংলাদেশ ছাড়াও এই আসরে অংশ নিচ্ছে ৫টি দেশ। ফিলিপাইন, ফিলিস্তিন, লাওস, নেপাল এবং তাজিকিস্তান। আজই ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ড্র।

এত বড় একটি টুর্নামেন্টের কয়েকটি খেলা নীলফামারীতে আয়োজন করা হলে নিশ্চিতভাবেই উত্তরের জনগণের মাঝে ফুটবল উন্মাদনা বয়ে যাবে। সেটা মাথায় নিয়েই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘ঢাকার চেয়ে ঢাকার বাইরে দশর্ক বেশি হবে। তাই একটি সেমিফাইনালসহ কিছু ম্যাচ নীলফামারীতে আয়োজন করার কথা ভাবছি। ’

বঙ্গবন্ধু গোল্ডকাপের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ‘কে স্পোটর্স’-এর সঙ্গেও এ ব্যাপারে আলোচনা করেছে বাফুফে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ফাহাদ করীমও বাফুফের এই সিদ্ধান্তে ইতিবাচক সাড়া দিয়েছেন।
 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর