কারাগারে পরীক্ষা দেবেন রিজভী

কারাগারে পরীক্ষা দেবেন রিজভী

অনলাইন ডেস্ক

আগামী ১২, ১৩ ও ১৯ জানুয়ারির এমএলএম (মাস্টার্স) পরীক্ষা নিয়ে বিপাকে পড়েছেন কারাগারে আটক থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। রিজভী আহমেদ যাতে পরীক্ষায় বসতে পারেন এর অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবী। অবশেষে আদালত কারা হেফাজতে তাকে পরীক্ষা দেওয়ার অনুমতি দিয়েছে। বুধবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে বসে এই পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি দেন।

রিজভী আহমেদের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি জানিয়েছেন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রুহুল কবির রিজভী নিজেও একজন আইনজীবী। তিনি এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। অধিকতর শিক্ষার জন্য তিনি এলএলএম (মাস্টার্স) করছেন।

আগামী সপ্তাহে তার এলএলএম’র ফাইনাল সেমিস্টারের পরীক্ষা। এজন্য তার আইনজীবী পরীক্ষার অনুমতি চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত কারা বিধি অনুসারে পরীক্ষার অনুমতি দেন।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে মামলা করেন। এ মামলায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে গ্রেপ্তার হন রিজভী আহমেদ। অবশ্য এর আগেও সাবেক এই ছাত্রনেতা বেশ কয়েকবার কারাভোগ করেন।

আবেদনে আইনজীবী জয়নুল আবেদীন মেসবাহ বলেন, তার মক্কেল এলএলবি ডিগ্রি অর্জন করে আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি সম্প্রতি এলএলএম ডিগ্রি অর্জনের জন্য প্রাইম ইউনিভার্সিটিতে ভর্তি হন। সামনেই তার পরীক্ষা। তাই জেল কোড অনুযায়ী পরীক্ষায় বসার জন্য আদালতের অনুমতির প্রয়োজন।

শুনানি শেষে রিজভীকে জেল হেফাজতে রেখে পরীক্ষা দেওয়ার ব্যাপারে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন বিচারক।

এই রকম আরও টপিক