তামিম নয়, খুলনার অধিনায়ক ইয়াসির 

সংগৃহীত ছবি

তামিম নয়, খুলনার অধিনায়ক ইয়াসির 

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট (বিপিএল) লীগের খেলা হবে আর চমক থাকবে এমন ঘটনা বিরল। ২০২৩ সালে বিপিএলের খেলা মাঠে গড়ানোর আগেই আবারও চমক দিল খুলনা টাইগার্স। দলটিতে নেতৃত্ব দেওয়ার মতো অভিজ্ঞ তারকা ক্রিকেটার থাকা সত্ত্বেও অধিনায়ক করা হয়েছে তরুণ ব্যাটার ইয়াসির আলী চৌধুরি রাব্বিকে। ঘরোয়া ক্রিকেটেও এই ক্রিকেটারকে নিয়মিত নেতৃত্ব দিতে দেখা যায়নি।

এবারের বিপিএলের জন্য খুলনা ফ্র্যাঞ্চাইজি পরিকল্পনা করেই দল সাজিয়েছে। দলটি অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল খান, ওয়াহাব রিয়াজ, দাসুন শানাকাকে দলে ভিড়িয়েছিল। তিনজনেরই এর আগে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। এরমধ্যে তামিম টাইগারদের ওয়ানডে এবং শানাকা শ্রীলঙ্কার রঙিন পোশাকের দলের বর্তমান অধিনায়ক।

তবে খুলনার দলটি নেতৃত্বের ভার তুলে দিয়ে তরুণ ব্যাটার ইয়াসির রাব্বির কাঁধে। যিনি কিনা টি-টোয়েন্টি দলে নিজের জায়গাটাই এখনও পুরোপুরি পাকা করতে পারেননি।

অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে কিছুটা হলেও চমক চট্টগ্রাম চ্যালেঞ্জার ও ঢাকা ডমিনের্টসকেও। জাতীয় দলের রাডারের বাইরে থাকা শুভাগত হোমকে অধিনায়কের দায়িত্ব তুলে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর ঢাকা ডমিনেটর্স অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন নাসির হোসেনকে।

news24bd.tv/হারুন