তাহলে সাব্বিরের কি বিশ্বকাপ শেষ!

ফাইল ছবি

তাহলে সাব্বিরের কি বিশ্বকাপ শেষ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাব্বিরের বিরুদ্ধে ৩ অভিযোগ, প্রথম টি হল ২০১৬ বিপিএলের চট্টগ্রাম পর্বে হোটেলকক্ষে নারী অতিথি নেওয়া পরে প্রমাণিত হওয়ায় বড় শাস্তি পেয়েছেন সাব্বির রহমান। তাকে ১৩ লাখ টাকা জরিমানা করে বিপিএল গভর্নিং কাউন্সিল।

দ্বিতীয়টি গত ডিসেম্বরে রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচ চলাকালে মাঠে এক কিশোর দর্শককে মারধর এতেও আরও বড় শাস্তি  ২০ লাখ টাকা জরিমানা ও ছয় মাস ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হন সাব্বির।

এবার কোনো আর্থিক জরিমানা নয়, জাতীয় দল থেকে শুধু ছয় মাস নিষিদ্ধ।

এবারের অপরাধ গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় এক ভক্তের ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সমর্থককে অকথ্য ভাষায় গালাগাল। যে নিষেধাজ্ঞা যেকোনো খেলোয়াড়ের জন্যই অনেক বড়।
সাব্বিরের জন্য জাতীয় দলের দরজাটা বন্ধ থাকবে ছয় মাস। শাস্তির মাত্রা কম হয়ে গেল কি না, এ নিয়েও হচ্ছে আলোচনা।

জানুয়ারিতে ছয় মাসের জন্য যে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন, সেটি উঠে যাচ্ছে। সামনের মৌসুম থেকে তিনি খেলতে পারবেন জাতীয় লিগ, বিসিএল কিংবা বিপিএল। খেললেই বা কী! ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হওয়ায় সাব্বির নির্বাচকদের বিবেচনাতেই আসবেন না অক্টোবরে ঘরের মাঠে জিম্বাবুয়ে, নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ কিংবা ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে।

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরের পরই শুরু হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। একজন খেলোয়াড় টানা ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থেকে হুট করে বিশ্বকাপ দলে ঠাঁই পাবেন, সেটি ভাবা কঠিনই। শুধু ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেই নয়, সাব্বিরের বিশ্বকাপটাই শেষ হয়ে গেল কি না, সে কথাও হচ্ছে।

কদিন পরপর বিতর্কে জড়ানো সাব্বিরের নিত্য সঙ্গী। শাস্তিও দেয় বিসিবি। তবু নিজেকে সংশোধনের খুব একটা ধার ধারেন না তিনি। মাঠের বাইরের ঘটনার প্রভাব পড়ছে সাব্বিরের পারফরম্যান্সেও। ব্যাটে রান নেই। শুরুতে ছয়-সাতে আক্রমণাত্মক ব্যাটিং করে প্রশংসিত হয়েছিলেন। ব্যাটিং পজিশনেও ‘প্রমোশন’ পেয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে এসেই আলো ছড়ানো সাব্বির এখন যেন আঁধারে ডুবে গেছেন! ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা, বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়, সেটির চেয়ে বড় প্রশ্ন, বিশৃঙ্খল জীবনযাপনের খেসারত হিসেবে ক্যারিয়ারটাই কি হুমকিতে ফেলে দিলেন দেশের এই প্রতিভাবান ক্রিকেটার?

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর