জমজমাট বাণিজ্য মেলা

সংগৃহীত ছবি

জমজমাট বাণিজ্য মেলা

অনলাইন ডেস্ক

শুরুর পর থেকে ভিড় কম থাকলেও প্রথম ছুটির দিন বিকেলের দিকে জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ঢাকা ও ঢাকার বাইরে থেকে মেলায় আসছেন দর্শনার্থীরা। বাড়ছে ব্যবসায়ীদের বেচা-বিক্রিও। ফলে একপ্রকার আনন্দ বিরাজ করছে মেলার স্টলগুলোর বিক্রয় কর্মীদের মধ্যে।

শুক্রবার (৬ জানুয়ারি)  বাণিজ্যমেলায় এমন চিত্র দেখা গেছে।

আজ মেলার গেট খুলে দেওয়ার পর সকালের দিকে লোক সমাগম কিছুটা কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকসমাগম বাড়তে থাকে। যা এক সময় দর্শনার্থীদের ভিড়ে পরিণত হয়।

মেলা প্রাঙ্গণ দেখা যায়, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। কেউ এসেছেন বন্ধু-বান্ধবদের নিয়ে। কেউবা এসেছেন পরিবার-পরিজন নিয়ে। এদের মধ্যে বেশিরভাগই মেলা প্রাঙ্গণ ঘুরে ছবি তুলে সময় কাটাচ্ছিলেন। আবার অনেকে পছন্দের পণ্যটি খুঁজছেন এবং কেনা-কাটা করছেন।

শুক্রবার ছুটির দিন উপলক্ষে মেলায় আসা যাত্রীদের জন্য ১২০টি বিআরটিসি বাস বরাদ্দ রাখা হয়েছে। যার মধ্যে দুপুর পর্যন্ত ৬৬টি বাস সার্ভিস দেওয়া শুরু করেছে। প্রয়োজনে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন বিআরটিসি শাটল সার্ভিসের দায়িত্বে থাকা ট্রাফিক অফিসার জাফর আহমেদ।

এই কর্মকর্তা বলেন, আজকে আমাদের ১২০টা বাস বসুন্ধরার আশেপাশে রাখা হয়েছে। যার মধ্যে ৬৬টা বাস দুপুর পর্যন্ত সার্ভিস দেওয়া শুরু করেছে। বসুন্ধরার বাইরে বিআরটিসি ডিপোতে আরও ৩০টি বাস রাখা আছে। শুক্রবার ছুটির দিন হওয়াতে লোকসমাগম বাড়বে। সে কথা মাথায় রেখে আজকে এতগুলো বাস নামানো।

news24bd.tv/আলী