আর্জেন্টাইন গোলরক্ষককে দলে ভেড়ালো আয়াক্স

সংগৃহীত ছবি

আর্জেন্টাইন গোলরক্ষককে দলে ভেড়ালো আয়াক্স

অনলাইন ডেস্ক

৩৬ বছর পর বিশ্বকাপ খরা কাটিয়েছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। এরপরেই এ দেশটির ফুটবলারদের চাহিদা ট্রান্সফার মার্কেটে এখন তুঙ্গে। ফলে ফুটবল ক্লাবে চলছে প্রতিযোগিতা-কাকে ছেড়ে কাকে নেবে। তবে দলবদলে সবার ভিতর আলোচনায় বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার তরুণ ফুটবলার এনজো ফার্নান্দেজ।

ইতোমধ্যে এনজোকে পেতে প্রতিযোগীতা চলছে ইউরোপের তিন ক্লাব চেলসি, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড।  

এদিকে দলবদলের এ প্রতিযোগিতায় আছে বিশ্বকাপের সেরা গোলরক্ষক পুরস্কার পাওয়ায় এমিলিয়ানো মার্টিনেজও। অ্যাস্টন ভিলাও চাচ্ছে তাকে বিক্রি করতে।  

অপদিকে বিইনস্পোর্টস এক প্রতিবেদনে জানায়, বিশ্বকাপজয়ী আরেক আর্জেন্টাইন গোলরক্ষক রুলি এক মিনিটের জন্য মাঠে না নামলেও সম্প্রতি তাকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে আয়াক্স কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ও ড্রেসিংরুমে বসে থাকার একটি ভিডিও প্রকাশ করেছে আয়াক্স।  

এছাড়া রুলিকে স্বাগত জানিয়ে আয়াক্সের বিবৃতিতে বলা হয়, ক্লাব ফুটবলের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ে আর্জেন্টিনার হয়ে প্রতিনিধিত্ব করেছেন, যেখানে সম্প্রতি কাতারে শেষ হওয়া বিশ্বকাপে চ্যাম্পিয়নের মুকুট পরেছেন তিনি।

অন্যদিকে বিশ্বকাপ জয় করে ফেরার পর রুলি ও ফয়েথকে সংবর্ধনাও দেয় ভিয়ারিয়াল। স্প্যানিশ এই ক্লাবটির হয়ে ২০২১ ইউরোপা লিগ ফাইনালে জয়ের নায়ক ছিলেন আর্জেন্টাইন এ গোলরক্ষক।

ক্লাব ভিয়ারিয়ালের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি ছিলো আর্জেন্টাইন এ গোলরক্ষকের। কিন্তু আয়াক্সের অতি আগ্রহের কারণে আর ক্লাবে থাকা হয়নি এই ৩০ বছর বয়সী গোলরক্ষকের। এদিকে এএস এক বিবৃতিতে জানায়, আর্জেন্টাইন এ গোলরক্ষকের জন্য ১ কোটি ইউরো দিয়ে দলে ভিড়াচ্ছেন আয়াক্স। যার চুক্তি থাকবে ২০২৬ সাল পর্যন্ত।  

news24bd.tv/আলী