মৃদু শৈত্যপ্রবাহের কবলে যে ২৩ জেলা 

সংগৃহীত ছবি

মৃদু শৈত্যপ্রবাহের কবলে যে ২৩ জেলা 

অনলাইন ডেস্ক

২৩ জেলায় রোববার (৮ জানুয়ারি) মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এর মধ্যে রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলায় মৃদু শৈত্যপ্রবাহ আছে। বছরের প্রথম মাঝারি শৈত্যপ্রবাহ চুয়াডাঙ্গা, যশোর ও পাবনায়। আজ সোমবার (৯ জানুয়ারি) এবং আগামীকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) শৈত্যপ্রবাহের এলাকা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রোববার ফরিদপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, কুষ্টিয়া জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এ ছাড়া রাজশাহী ও রংপুরের ১৬ জেলা- রাজশাহী, বগুড়া, নওগাঁ, জয়পুরহাট, পাবনা, নাটোর, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, লালমনিরহাট, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী ও ঠাকুরগাঁও জেলায় এই শৈত্যপ্রবাহ বইছিল। শৈত্যপ্রবাহ সোমবার ও মঙ্গলবার গোপালগঞ্জ, মাদারীপুর ও বরিশাল বিভাগের কিছু জেলায় আসতে পারে। রোববার দেশের তিনটি জেলা চুয়াডাঙ্গা, যশোর ও পাবনায় তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামে।

ফলে চলতি বছর প্রথমবারের মতো তিনটি জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়।

রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোর ও চুয়াডাঙ্গা জেলায়, ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের বেশির ভাগ জেলায় মাঝারি থেকে ঘন কুয়াশা ছিল।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গণমাধ্যমকে জানিয়েছেন, রোববার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের কোথাও কোথাও এটি দুপুর পর্যন্ত থাকতে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

news24bd.tv/ইস্রাফিল