গণমাধ্যমের খবরে বিব্রত জাপা

ফাইল ছবি

গণমাধ্যমের খবরে বিব্রত জাপা

গণমাধ্যমগুলোতে কয়েকদিন ধরে প্রকাশিত জাতীয় পার্টির (জাপা) বিভক্তির খবরে বিব্রত দলটি। এই বিভক্তি সংক্রান্ত খবরগুলো বিভ্রান্তিকর দাবি করে দলের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) প্রকাশিত জাপার ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন ধরে গণমাধ্যমে জাতীয় পার্টির বিভক্তি সম্পর্কিত বিভ্রান্তিকর কিছু খবর প্রকাশিত হয়েছে। এ প্রেক্ষিতে আমি জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ, এমপি ও আমি জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই যে, জাতীয় পার্টিতে কোন বিভক্তির প্রশ্নই ওঠে না।

বরং আমরা দু'জনই ঐক্যবদ্ধভাবে আমাদের প্রয়াত নেতা প্রাক্তন রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ প্রতিষ্ঠিত জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ রাখতে বদ্ধপরিকর।

এতে আরও বলা হয়, আমরা দু'জনই পার্টিকে একটি শক্তিশালী বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সংবিধান অনুযায়ী অনুষ্ঠিতব্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে এবং সে লক্ষ্যে ৩০০ আসনেই প্রার্থী প্রদান করার জন্য পার্টিকে সুসংগঠিত করার প্রত্যয় ঘোষণা করছি। সেইসাথে আমরা পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে পার্টিকে আরও শক্তিশালী করার আহবান জানাচ্ছি।

এদিকে, জাতীয় পার্টির সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে জি এম কাদেরের ওপর দেওয়া আদালতের নিষেধাজ্ঞা প্রত্যাহারের আদেশের বিরুদ্ধে আপিলের রায় আগামী ১৫ জানুয়ারি দেবেন আদালত। সোমবার আপিলের শুনানি শেষে ঢাকা জেলা জজ আদালতের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া এ তারিখ নির্ধারণ করেন।

news24bd.tv/FA