প্রতারণার দায়ে পিসি সলিউশনের মালিক-সেলস ম্যানেজার রিমান্ডে

লোগো নকল করে আইটি পণ্য বিক্রি

প্রতারণার দায়ে পিসি সলিউশনের মালিক-সেলস ম্যানেজার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রতারণার অভিযোগে পিসি সলিউশন লিমিটেডের মালিক আসলাম হোসেন রিপন ও সেলস ম্যানেজার মো. রফিকুল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানায় তাদের নামে মামলা করেন স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের সহকারী ব্যবস্থাপক নূর নবী।

সকালে আসামিদের আদালতে হাজির করে তদন্তের স্বার্থে তাদের সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইয়ামিন কবির।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে একদিনের রিমান্ডের আদেশ দেন। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।

মামলার তথ্য বিবরণী বলছে, বিভিন্ন স্থান থেকে পুরনো যন্ত্রাংশ সংগ্রহ করে দেশি-বিদেশি ব্র্যান্ডের লোগো লাগিয়ে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে পিসি সলিউশন ল্যাব। মামলার বাদির কোম্পানি স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড ২০০৪ সাল থেকে বাংলাদেশে গিগাবাইট টেকনোলজি কোম্পানি লিমিটেডের সকল ব্র্যান্ডের পণ্যের প্রাতিষ্ঠানিক সরবরাহকারী।

আইটি পণ্য র‍্যাম, মাদারবোর্ড, ল্যাপটপ, গ্রাফিক্স কার্ড, পাওয়ার সাপ্লাই, ক্যাসিং, মাউস, মনিটর বাংলাদেশের বাজারে বিক্রিতে একমাত্র অনুমোদিত পরিবেশক স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড। কিন্তু পিসি সলিউশন নামের কোম্পানিটি দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে গিগাবাইট-এর লোগো নকল করে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করা পুরাতন পার্টস বিক্রি করে আসছে। এর মাধ্যমে গিগাবাইট ব্র্যান্ডের আসল পণ্যের ক্রেতারা প্রতারিত হচ্ছেন, একইভাবে সরকারের রাজস্ব ফাঁকি দিচ্ছে পিসি সলিউশন ল্যাব।

এ বিষয়ে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড মামলা দায়ের করলে গত ৩১ ডিসেম্বর রাত পৌনে তিনটার দিকে অভিযান চালিয়ে পুলিশ আসামিদের এবং পরদিন দুপুরে পিসি সলিউশন ল্যাব নামের দোকান থেকে গিগাবাইট ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ৩০১টি নকল মাদারবোর্ড ও বিভিন্ন মডেলের ৪টি নকল গ্রাফিক্স কার্ড উদ্ধার করে।

news24bd.tv/FA