দেখে নিন সাজেক ভ্রমণের নতুন সময়সূচি

সংগৃহীত ছবি

দেখে নিন সাজেক ভ্রমণের নতুন সময়সূচি

অনলাইন ডেস্ক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট থেকে সাজেক পর্যটন কেন্দ্রে গাড়ি ছাড়ার নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল থেকে নতুন সময়সূচী কার্যকর করা হয়েছে।  

সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের অধিনায়ক লেঃ কর্ণেল মুনতাসীর রহমান চৌধুরী পিএসসি,র পক্ষে মেজর আকতার বিন মুকতাদিরুল গানি উল রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয় যে, সাজেকের কটেজ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে বাঘাইহাট আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের যাওয়ার সময় সকাল ১১টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকালের সময় ৩টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ যে, সাজেকের অবস্থান রাঙামাটি জেলায় হলেও ভৌগলিক কারণে খাগড়াছড়ির দীঘিনালা থেকে সাজেক যাতায়াত অনেক সহজ। খাগড়াছড়ি জেলা থেকে সাজেকের দূরত্ব ৭০ কিলোমিটার আর দীঘিনালা থেকে ৪০ কিলোমিটার। খাগড়াছড়ির সদর থেকে চাঁদের গাড়ি (স্থানীয় পরিবহন) করে  দুই ঘন্টার পথ। পাহাড়ি সড়কে পর্যটকদের নিরাপত্তায় সেনাবাহিনী ও পুলিশের  বিশেষ টহল সর্বাক্ষণিক দেখা যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, ‘শীতের কারণে রিসোর্ট ব্যবসায়ীদের আবেদন এবং পর্যটকদের সুবিধার কথা চিন্তা করে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।  

news24bd.tv/আলী