শাস্তি পেলেন সাকিবসহ ৩ ক্রিকেটার 

শাস্তি পেলেন সাকিবসহ ৩ ক্রিকেটার 

বিপিএলে ম্যাচ চলার সময় আম্পায়ারের সঙ্গে অসদাচরণের কারণে জরিমানার মুখে পড়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান ও রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। এছাড়া আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ ঝাড়ায় এনামুল হক বিজয়কেও জরিমানা করা হয়েছে।  

জরিমানা হিসেবে সাকিব, সোহান এবং বিজয়ের ম্যাচের পারিশ্রমিক থেকে ১৫ শতাংশ করে কেটে নেওয়া হবে। সঙ্গে একটি করে ডিমেরিট পয়েন্ট যুক্ত হবে তাদের নামে পাশে।

তবে শুনানির প্রয়োজন পড়েনি। কারণ সবাই মেনে নিয়েছেন মাঠে তাদের আচরণ ঠিক ছিল না।  

জানা গেছে, খেলা শেষে ম্যাচ রেফারির পাঠানো সিওসি ফর্মে (কোড অব কনডাক্ট ভঙ্গের ফর্ম) স্বীকারোক্তিমূলক সই করায় খুব বড় শাস্তি পেতে হয়নি কাউকে। মাঠের আম্পায়ারদের সঙ্গে কথা বলে দুই অধিনায়ককেই জরিমানা করেছেন ম্যাচ রেফারি আখতার আহমেদ।

এর আগে দিনের শুরুতে সাকিবের হঠাৎ মাঠে প্রবেশ করা সম্পর্কে দলটির পক্ষ থেকে ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন বলেছিলেন, ‘নিয়ম অনুযায়ী কোনো বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এ ক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি। ’

 news24bd.tv/ইস্রাফিল