বসুন্ধরার উদ্যোগে ওমরাহ পালন, দেশে ফিরলেন আরও ৩৩ মুসল্লি

হজ থেকে ফিরে শাহজালাল বিমানবন্দরে মুসল্লিরা

বসুন্ধরার উদ্যোগে ওমরাহ পালন, দেশে ফিরলেন আরও ৩৩ মুসল্লি

বসুন্ধরা গ্রুপের নিজস্ব অর্থায়নে মুসলমানদের পূণ্যভূমি সৌদি আরবের মক্কা-মদিনায় ওমরাহ হজ পালন শেষে দ্বিতীয় কাফেলায় আরও ৩৩ জন হাজী দেশে পৌঁছেছেন। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে কুয়েত এয়ার লাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা।  

এই মুসল্লিরা গত ২৭ ডিসেম্বর সৌদি আরবে ওমরাহ হজের উদ্দেশে ঢাকা ছাড়েন। সেখানে ১৪ দিন অবস্থান করেন এবং ওমরাহ পালন শেষে দেশটির বিভিন্ন ঐতিহাসিক স্থান ঘুরে দেখেন।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর নিজস্ব অর্থায়নে তাদের এই সুযোগ করে দিয়েছেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর। দ্বিতীয় কাফেলায় ওমরাহ পালন করে আসা হাজিরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দ্বিতীয় কাফেলার একজন মানিকগঞ্জ জেলার তমিজ উদ্দিন (৬০) বায়তুল মোকাররম এলাকার টুপি, আতর ও ডায়েরি বিক্রি করেন।

তিনি বলেন, ‘আমার অনেক স্বপ্ন ছিল কখনো মক্কা-মদিনায় ওমরাহ পালন করব। কিন্তু অভাব-অনটনের কারণে সাধ থাকলেও সাধ্য ছিল না। আলহামদুলিল্লাহ, বসুন্ধরা এমডির কারণে সে সুযোগ হলো। এ জন্য উনার ও পরিবারের প্রতি চিরকৃতজ্ঞ। আল্লাহ তাদের ভালো করুক। কাবাঘরে হাত রেখে তাদের জন্য দোয়া করেছি। ’

মো. আলাউদ্দিন নামের এক মুসল্লি বলেন, ‘আলহামদুলিল্লাহ! খুবই ভালোভাবে আমরা পুরো ওমরাহ হজ সম্পন্ন করেছি। ১৪ দিন আমরা খুব শান্তিতে হজ পালন করতে পেরেছি। বসুন্ধরা গ্রুপের উদ্যোগে জীবনের অন্যতম শ্রেষ্ঠ একটি কাজ (ওমরাহ হজ) করতে পেরে আল্লাহ পাকের কাছে লাখো কোটি শুকরিয়া। ’

বিমানবন্দরে এই মুসল্লিদের অভ্যর্থনা জানান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিক। তিনি বলেন, ‘গত রমজানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর ১০০ জন সামর্থ্যহীন ব্যক্তিকে ওমরাহ হজ করানোর ইচ্ছা পোষণ করেন। প্রথমে ১০০ জনকে পাঠানোর কথা থাকলেও মোট ১০৪ জন ওমরাহ হজে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপের ৩৩ জন ওমরাহ হজ পালন করে আজ এসেছেন। ’

বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন মুসল্লি কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুল হুদা। পরে হাজিরা বসুন্ধরা গ্রুপের নিজস্ব পরিবহনে বিমানবন্দর ত্যাগ করেন।

এর আগে, ওমরাহ হজের প্রথম কাফেলায় ২৬ জন মুসল্লি সৌদি আরবে ১৪ দিন অবস্থান করে সুষ্ঠুভাবে ওমরাহ হজ শেষে ১৮ ডিসেম্বর দেশে ফিরেন। এছাড়া বর্তমানে তৃতীয় কাফেলার ২৭ জন মুসল্লি সৌদি আরবে অবস্থান করছেন। তারা ওমরাহ হজ পালন শেষে ২০ জানুয়ারি দেশে ফিরবেন।

চতুর্থ কাফেলায় আরও ১৮ জন সামর্থ্যহীন মুসল্লিকে দ্রুত সময়ের মধ্যে ওমরাহ হজে পাঠানোর প্রস্তুতি চলছে।