ক্যাবরেরার সঙ্গে বাফুফের আরও এক বছরের চুক্তি

সংগৃহীত ছবি

ক্যাবরেরার সঙ্গে বাফুফের আরও এক বছরের চুক্তি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে হ্যাভিয়ের ক্যাবরেরার সঙ্গে আরও এক বছরের চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। গত ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি ছিল সাথে। ফলে জামাল ভূঁইয়া-তারিক কাজীদের প্রধান কোচ হিসেবে আরও এক বছর থাকছেন স্প্যানিশ।

বুধবার (১১ জানুয়ারি) বাংলাদেশের প্রধান কোচ হিসেবে ক্যাবরেরার সঙ্গে আনুষ্ঠানিকভাবে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি বাড়িয়েছে বাফুফে।

বাফুফের সহসভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

এক ভিডিও বার্তায় কাজী নাবিল বলেন, ‘এক বছর ধরে বাংলাদেশ ফুটবলের সঙ্গে কাজ করে যাচ্ছেন ক্যাবরেরা। আলোচনার পর তার সঙ্গে এক বছর চুক্তি বাড়াতে সিদ্ধান্ত নেয় ন্যাশনাল টিমস কমিটি। আমরা তার কাছে একটা চুক্তিপত্র পাঠিয়েছিলাম।

আমাদের উভয়পক্ষের সেই চুক্তিতে সই করা হয়ে গেছে। কোচও বাংলাদেশে চলে এসেছেন। ’

নাবিল আরও বলেন, ‘এ বছর আমাদের যে কাজগুলো আছে, গত বছরের আলোকে আমাদের কাজগুলোর ধারাবাহিকতা বজায় থাকবে। এ বছর আমাদের অনেকগুলো গুরুত্বপূর্ণ খেলা আছে। বিভিন্ন বাছাই আছে, ফিফা উইন্ডোতে খেলা আছে। অনূর্ধ্ব-২৩ দলের ও যুব দলের খেলা আছে। চলমান প্রিমিয়ার লিগ ও ফেডারেশনের কাপের সাথে আমাদের জাতীয় দলের কার্যক্রমও অব্যাহত রাখতে পারবো। ’

নতুন চুক্তির পর আরেক ভিডিওতে ক্যাবরেরা বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আরও এক বছরের চুক্তি করে আমি খুব খুশি। এটা আমার জন্য খুব আনন্দের। আমি বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ও টেকনিক্যাল ডাইরেক্টর পল স্মলিকে ধন্যবাদ জানাই আবার সুযোগ দেওয়ার জন্য। ’

news24bd.tv/FA