জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বাংলা ভাইয়ের ভাতিজা গ্রেপ্তার

সংগৃহীত ছবি

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বাংলা ভাইয়ের ভাতিজা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

বগুড়ার গাবতলীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে ওয়ালি উল্লাহ অলি (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওয়ালি উল্লাহ জেএমবির সাবেক শীর্ষ নেতা বাংলা ভাইয়ের ভাতিজা। ২০০৭ সালের ৩০ মার্চ সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের ফাঁসি কার্যকর হয়। বাংলা ভাইয়ের মৃত্যুর পর ওয়ালি উল্লাহ জঙ্গি সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।

বুধবার ভোরে গাবতলী উপজেলার গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ওয়ালি উল্লাহ অলি উপজেলার মহিষাবান ইউনিয়নের কর্ণিপাড়া গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে। কলিম উদ্দিন বাংলা ভাইয়ের বড় ভাই।

গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন সরকার এ সব তথ্য নিশ্চিত করেন।

গাবতলী থানা সূত্রে জানা গেছে, ওয়ালি উল্লাহর বিরুদ্ধে গাবতলী থানায় ২০১৭ সালে সন্ত্রাসবিরোধী আইনে একটি নাশকতা মামলা হয়েছিল। এরপর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গত ১ জানুয়ারী অলি তার বাড়ির পাশে বাঁশ বাগানে জঙ্গি সংগঠনের সাত সদস্যকে নিয়ে গোপন বৈঠক করেন। খবর পেয়ে পুলিশ সেখানে হানা দিলে তারা সটকে পড়ে।

এরপর থেকে পুলিশ তাকে গ্রেপ্তারে তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় আজ বুধবার ভোরে গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসা থেকে অলিকে আটক করা হয়। এ সময় তার বাসা থেকে নিষিদ্ধ জিহাদী বই উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর গাবতলী থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে ওয়ালি উল্লাহর স্ত্রী ফাহিমা আক্তারের দাবি, তারা স্বামী একজন শিক্ষক মানুষ। তিনি নিজেও গাবতলীর মহিষাবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা। তার স্বামী বগুড়া পল্লীমঙ্গল বারইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি নিয়মিত ক্লাসে পাঠদানও করে আসছেন। অথচ তাকে আত্মগোপনে ও পলাতক থাকার অভিযোগ দেখিয়ে পুলিশ বাড়ি থেকে আটক করে নিয়ে যায়।

গাবতলী মডেল থানার ওসি সনাতন সরকার বলেন, গ্রেপ্তার ওয়ালি উল্লাহ অলি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ত। বিগত সময়ে তার বিরুদ্ধে মামলা ছিল। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tv/আলী