ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ১৪টি আইসিইউ বেড চালু 

ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ১৪টি আইসিইউ বেড চালু 

অনলাইন ডেস্ক

শীতে আগুনে পোড়া রোগীর চাপ বেড়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। বাড়তি রোগীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে সংশ্লিষ্টদের। এ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে আরও ১৪টি আইসিইউ বেডের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে ঢামেক বার্ন ইউনিটে ১৪টি আইসিইউ বেডের উদ্বোধন করেন শেখ হাসিনা জাতীয় বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন ও ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, বার্ন ইউনিটে শিশু পেডিয়াট্রিক আইসিইউ-এইচডিইউ সাধারণ বার্ন রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। এখানে আগে শিশু কোভিড রোগীদের রাখা হতো। যেহেতু দেশে করোনা সংক্রমণ কমে গেছে তাই সেটা সাধারণ বার্ন রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, তীব্র শীতের কারণে আগুনে পোড়া রোগীদের সংখ্যা দিন দিন বাড়ছে।

ঢাকাসহ সারাদেশ থেকে বিভিন্ন কারণে বার্ন রোগীরা এখানে ভর্তি হয়। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে রোগীর চাপ বেড়ে গেছে। পরিস্থিতি মোকাবিলায় আমরা ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ১৪টি আইসিইউ বেড চালুর সিদ্ধান্ত নিয়েছি। এ অনুযায়ী আজ এখানকার বার্ন ইউনিটে ১৪টি আইসিইউ বেড চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. শরমিন আক্তার, আর এস ডা. এস এম আইউব হোসেন প্রমুখ।

news24bd.tv/desk