ফাইনালে রিয়াল, বিদায় সিটির

সংগৃহীত ছবি

ফাইনালে রিয়াল, বিদায় সিটির

অনলাইন ডেস্ক

সৌদি আরবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কার্লো আনচেলত্তির শিষ্যরা। একই রাতে ইংলিশ লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের সবার নিচে থাকা সাউদাম্পটনের কাছে ২-০ গোলে হেরেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমিফাইনালে ৩৯ মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমা পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন। সেই গোল ভ্যালেন্সিয়া শোধ দেয় দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৪৬ মিনিটে টনি লাতোর ক্রস থেকে করা ভলিতে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান স্যামুয়েল লিনো।

ম্যাচে এরপর দুই দলের সামনেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। তবে নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে রিয়ালকে জয় এনে দেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। ভ্যালেন্সিয়ার শেষ পেনাল্টি শটটি ঠেকিয়ে দেন তিনি। জোসে গায়ার সেই শট ঠেকানোর আগে পেনাল্টি মিস করেন এরাই কমার্ত।

এদিকে, লিগ কাপে ম্যানচেস্টার সিটি বরাবর দাপট দেখালেও গতকাল সাউদাম্পটনের বিপক্ষে আর্লিং হালান্ড, কেভিন ডি ব্রুইনাদের নিয়েও গোলমুখে কোনো শট রাখতে পারেনি দলটি। তবে প্রথমার্ধে চমক দেখায় সাউদাম্পটন। ২৩ মিনিটেই সেকাও মারার গোলে এগিয়ে যাওয়ার ৫ মিনিট পর গোল করেন মালির ফুটবলার জেনিপো। দুই গোলে পিছিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে মাঠে নামানো হয় হালান্ড, ডি ব্রুইনাদের। তবে ওই দুই গোল আর শোধ দেওয়া সম্ভব হয়নি সিটিজেনদের।

news24bd.tv/সাব্বির