আগামী ৫ দিন তাপমাত্রা কেমন থাকবে, জানালো আবহাওয়া অধিদপ্তর
আগামী ৫ দিন তাপমাত্রা কেমন থাকবে, জানালো আবহাওয়া অধিদপ্তর

সংগৃহীত ছবি

আগামী ৫ দিন তাপমাত্রা কেমন থাকবে, জানালো আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাবে। তবে আগামী পাঁচ দিনের মধ্যে রাতের তাপমাত্রা কমে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার দেশের ২৬ জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যায়।

এই ২৬ জেলায় ১০ ডিগ্রির নিচে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর চুয়াডাঙ্গায় সবচেয়ে কম ৬.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

মো. মনোয়ার হোসেন জানান, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, মানিকগগঞ্জ, গোপালগঞ্জ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল এবং ভোলা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহ কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কুয়াশা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আগামী তিন দিনে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার অবস্থা তুলে ধরে তিনি জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানান তিনি।

news24bd.tv/ইস্রাফিল