আগামী নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেতে কী করতে হবে, জানালেন প্রধানমন্ত্রী 
আগামী নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেতে কী করতে হবে, জানালেন প্রধানমন্ত্রী 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (সংগৃহীত ছবি)

আগামী নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেতে কী করতে হবে, জানালেন প্রধানমন্ত্রী 

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সংসদ সদস্যদের সতর্ক করে দিয়ে বলেছেন, সংসদ সদস্যদের সবার তথ্য তার কাছে আছে। নির্বাচনে মনোনয়ন দেওয়ার সময় এ বিষয়গুলোর ওপর গুরুত্ব দেওয়া হবে। যারা ভালো কাজ করেছেন, যারা জনগণের কাছে যান। আওয়ামী লীগের উন্নয়নের কথা বলেন।

জনগণের কাছে ভোট চান। জনগণের সুযোগ-সুবিধা দেখেন এবং জনগণ যাদেরকে চায় তাদের মনোনয়ন দেওয়া হবে। আর যাদের এলাকার লোকজনের সঙ্গে সম্পর্ক নেই, এলাকায় যান না, তাদের মনোনয়ন দেওয়া হবে না। এ বিষয়গুলো চিন্তা করে এখন থেকে দলের জন্য কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাতে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দেন। সভায় উপস্থিত আওয়ামী লীগের কয়েকজন সংসদ সদস্য সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানান। জাতীয় সংসদ ভবনের ৯তলায় এ সভার সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হবে বলে দলের সদস্যদের জানান প্রধানমন্ত্রী।  
এ প্রতিযোগিতামূলক নির্বাচনে বিজয়ের জন্য দলের সংসদ সদস্যদের এখন থেকেই মানুষের ধারে গিয়ে ভোট চাওয়ার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হবে। নির্বাচনে বিজয়ের জন্য এখন থেকেই ভালোভাবে কাজ করতে হবে। বিজয়ের জন্য সংসদ সদস্যদের সবাইকে নিজ নিজ এলাকায় মানুষের কাছে গিয়ে ভোট চাইতে হবে। মানুষের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে হবে। মানুষের ঘরে ঘরে গিয়ে আমাদের এই তিন মেয়াদের সরকার যেসব উন্নয়ন কাজ করেছেন সে উন্নয়নগুলো তাদের কাছে সেগুলো তুলে ধরতে হবে।

এ সময় বিএনপিসহ বিরোধীদের আন্দোলন প্রসঙ্গ অতীতে আন্দোলনের নামে তারা যে অপকর্ম করেছেন তা তুলে ধরতে সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, নিয়মতান্ত্রিক আন্দোলন করলে কোনো বাধা দেওয়া হবে না। তবে আন্দোলনের নামে ২০১৩-১৪ ও ১৫ সালের মতো সহিংসতা ও অগ্নিসংযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তাদের কঠোরভাবে দমন করা হবে। ’

news24bd.tv/ইস্রাফিল